শুক্রবার ২১ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উখিয়ায় আলএ্যাকিন জঙ্গীদের গোপন বৈঠক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ার বালুখালীতে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী জঙ্গী সংগঠন আলএ্যাকিন ক্যাডাররা গোপন বৈঠক করেছে বলে জানা গেছে। মিয়ানমার থেকে অনুপ্রবেশ করে দুই ভয়ঙ্কর জঙ্গী অংশগ্রহণ করেছে মেম্বার বকতার আহমদের বাড়িতে অনুষ্ঠিত ওই বৈঠকে। বুধবার রাতের বৈঠকে উন্নত ভোজনেরও আয়োজন ছিল। কেউ কেউ দাবি করেছে এটি ইয়াবার চালান সংক্রান্ত বৈঠক। ঘটনাস্থলের আশপাশে থেকে পুলিশকে মুঠোফোনে জানানো হলেও উখিয়া থানা পুলিশ কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ রয়েছে। স্থানীয় একাধিক সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রে প্রকাশ, বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ছদ্মবেশে আলএ্যাকিনের ১১ সদস্য অবস্থান করার অভিযোগ বস্তি স্থাপনের পর থেকেই। তারা ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গাদের আলএ্যাকিনের পক্ষে এককাট্টা করার কাজ চালিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের কাছ থেকে উগ্র ওই জঙ্গী সংগঠনের জন্য চাঁদাও আদায় করা হচ্ছে। এ কাজে যারা বিরোধিতা করছে, তাদের তুলে নিয়ে হত্যা করে চলছে জঙ্গীরা। গত এক সপ্তাহে কুতুপালং ক্যাম্পের সেলিম ও আয়ুব নামে দুই রোহিঙ্গা নেতার লাশ বালুখালী তেলীপাড়া খাল থেকে উদ্ধার করে উখিয়া পুলিশ। গত ১৩ জুন রাতে অস্ত্রের মুখে ক্যাম্প থেকে ওই দুই রোহিঙ্গাকে অপহরণ করা হয়েছিল। জানা যায়, ৫০ হাজার ইয়াবাসহ ঢাকার খিলক্ষেত এলাকা থেকে প্রায় ১৩ মাস আগে বকতার মেম্বারকে গ্রেফতার করে ডিবি পুলিশ। ইয়াবা মামলায় এক বছরের বেশি কারাভোগ শেষে উচ্চ আদালত থেকে সদ্য জামিনে মুক্ত বকতার আহমদ এলাকায় ফিরে আসেন ঈদের একদিন আগে। বুধবার রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গোপন বৈঠকে মিয়ানমারের ইয়াবা ডন খ্যাত ও জঙ্গী সংগঠন আলএ্যাকিনের অর্থ যোগানদাতা মংডুর বাসিন্দা সিমং (ডাকনাম) এনাম মিয়া, টেকনাফের হ্নীলার রশিদ ও উখিয়ার মরিচ্যা গোয়ালিয়া এলাকার মোস্তাক এবং বালুখালী রোহিঙ্গা বস্তির চারজন উপস্থিত ছিল বলে সূত্র দাবি করেছে। বৈঠক শেষে রাত ১২টায় তারা টেকনাফের দিকে রওনা হয় বলে সূত্র জানিয়েছে। উখিয়া থানার এক কর্মকর্তার সঙ্গে বকতার মেম্বারের সহোদর একাধিক মামলার আসামি জাহাঙ্গীরের সখ্য থাকায় ওই কর্মকর্তাকে জানালে আইনানুগ ব্যবস্থা নেবেন কি না, সন্দেহ জাগে স্থানীয়দের।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল ॥ আইনমন্ত্রী         বাংলাদেশ সমুদ্র তলদেশ কর্তৃপক্ষের সদস্য হলো         ইতালিতে বানানো আড়াই লাখ ডোজ টিকা অস্ট্রেলিয়ায় যাচ্ছে না         নিউজিল্যান্ডের উপকূলীয় অঞ্চলে তিনটি শক্তিশালী ভূমিকম্প অনুভূত         মিয়ানমারের সামরিক জান্তার টাকা সরানোর চেষ্টা আটকেছে যুক্তরাষ্ট্র         সুবিধা পাবে এক কোটি মানুষ ॥ স্থায়ী সামাজিক নিরাপত্তার আওতা বাড়ছে         প্রধানমন্ত্রী করোনার টিকা নিলেন         কেউ অবহেলার চোখে দেখতে পারবে না ॥ প্রধানমন্ত্রী         মুশতাকের মৃত্যু স্বাভাবিক ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রতিবেশী দেশের সঙ্গে সমস্যা আলোচনায় সমাধান করা উচিত         তদন্তের আগে কাউকে গ্রেফতার করা যাবে না         ব্যবসায়ী মহলে নির্বাচনী উৎসবের আমেজ         কানেক্টিভিটি নিয়ে কাজ করলে পুরো অঞ্চল বদলে যাবে         কয়েকটি দেশের ভিসার জন্য করোনা টিকা বাধ্যতামূলক হচ্ছে         করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু         অটোমোবাইল উৎপাদনের আঞ্চলিক কেন্দ্র্র হবে বাংলাদেশ ॥ শিল্পমন্ত্রী         পৌর নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন         নারীবিরোধী প্রচারণা বন্ধে সম্মিলিত প্রতিরোধের আহ্বান         শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির মুখোমুখি বেরোবি উপাচার্য         বনানীতে চিরনিদ্রায় শায়িত এইচ টি ইমাম