শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উখিয়ায় আলএ্যাকিন জঙ্গীদের গোপন বৈঠক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ার বালুখালীতে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী জঙ্গী সংগঠন আলএ্যাকিন ক্যাডাররা গোপন বৈঠক করেছে বলে জানা গেছে। মিয়ানমার থেকে অনুপ্রবেশ করে দুই ভয়ঙ্কর জঙ্গী অংশগ্রহণ করেছে মেম্বার বকতার আহমদের বাড়িতে অনুষ্ঠিত ওই বৈঠকে। বুধবার রাতের বৈঠকে উন্নত ভোজনেরও আয়োজন ছিল। কেউ কেউ দাবি করেছে এটি ইয়াবার চালান সংক্রান্ত বৈঠক। ঘটনাস্থলের আশপাশে থেকে পুলিশকে মুঠোফোনে জানানো হলেও উখিয়া থানা পুলিশ কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ রয়েছে। স্থানীয় একাধিক সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রে প্রকাশ, বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ছদ্মবেশে আলএ্যাকিনের ১১ সদস্য অবস্থান করার অভিযোগ বস্তি স্থাপনের পর থেকেই। তারা ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গাদের আলএ্যাকিনের পক্ষে এককাট্টা করার কাজ চালিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের কাছ থেকে উগ্র ওই জঙ্গী সংগঠনের জন্য চাঁদাও আদায় করা হচ্ছে। এ কাজে যারা বিরোধিতা করছে, তাদের তুলে নিয়ে হত্যা করে চলছে জঙ্গীরা। গত এক সপ্তাহে কুতুপালং ক্যাম্পের সেলিম ও আয়ুব নামে দুই রোহিঙ্গা নেতার লাশ বালুখালী তেলীপাড়া খাল থেকে উদ্ধার করে উখিয়া পুলিশ। গত ১৩ জুন রাতে অস্ত্রের মুখে ক্যাম্প থেকে ওই দুই রোহিঙ্গাকে অপহরণ করা হয়েছিল। জানা যায়, ৫০ হাজার ইয়াবাসহ ঢাকার খিলক্ষেত এলাকা থেকে প্রায় ১৩ মাস আগে বকতার মেম্বারকে গ্রেফতার করে ডিবি পুলিশ। ইয়াবা মামলায় এক বছরের বেশি কারাভোগ শেষে উচ্চ আদালত থেকে সদ্য জামিনে মুক্ত বকতার আহমদ এলাকায় ফিরে আসেন ঈদের একদিন আগে। বুধবার রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গোপন বৈঠকে মিয়ানমারের ইয়াবা ডন খ্যাত ও জঙ্গী সংগঠন আলএ্যাকিনের অর্থ যোগানদাতা মংডুর বাসিন্দা সিমং (ডাকনাম) এনাম মিয়া, টেকনাফের হ্নীলার রশিদ ও উখিয়ার মরিচ্যা গোয়ালিয়া এলাকার মোস্তাক এবং বালুখালী রোহিঙ্গা বস্তির চারজন উপস্থিত ছিল বলে সূত্র দাবি করেছে। বৈঠক শেষে রাত ১২টায় তারা টেকনাফের দিকে রওনা হয় বলে সূত্র জানিয়েছে। উখিয়া থানার এক কর্মকর্তার সঙ্গে বকতার মেম্বারের সহোদর একাধিক মামলার আসামি জাহাঙ্গীরের সখ্য থাকায় ওই কর্মকর্তাকে জানালে আইনানুগ ব্যবস্থা নেবেন কি না, সন্দেহ জাগে স্থানীয়দের।

শীর্ষ সংবাদ:
এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী         যুক্তরাষ্ট্র-কানাডায় পাচার অর্থ ফেরাতে দুদককে সহায়তা করবে এফবিআই         ভুয়া বিচারপতি পরিচয় দেয়া চাঁদপুরের বিপ্লব কারাগারে         জনগণ সময়মত বিচার না পেলে বিচার বিভাগের ওপর আস্থা হারাবে : আইনমন্ত্রী         মুন্সীগঞ্জের শিল্পপার্কে ৮০ হাজার মানুষের কর্মসংস্থান হবে ॥ শিল্পমন্ত্রী         জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সে ভর্তির আবেদন শুরু রবিবার থেকে         আজমিরীগঞ্জ কালনী কুশিয়ারা নদীতে ব্যাপক ভাঙ্গন         বজ্রপাতে মাঠেই পুড়লো কৃষকের ধান         পদ্মায় ট্রলারডুবি নিখোঁজ ২         ঢামেকের জরুরি বিভাগের বাথরুমের দরজা ভেঙে মিললো ঘুমন্ত মাদকসেবী         কোটি টাকার রাজস্ব ফাঁকি দেন তারা         সরকারি কর্মচারীদের ৬০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি         নাটোরের লালপুরে ৫ জন ইমো হ্যাকার আটক         মারিউপোলে বিজয় ঘোষণা করেছে রাশিয়া         ঢাকায় জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্রান্ডি