সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁপাইনবাবগঞ্জে ধর্ষণ ও হত্যা মামলায় পাঁচ জনের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ ধর্ষণ ও হত্যা মামলায় ৫ জনকে মৃত্যুদ- দিয়েছে আদালত। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান সোমবার এ দ- প্রদান করেন। সেই সঙ্গে দ-িতদের প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদ- প্রদান করা হয়।

দ-প্রাপ্তরা হলে, শিবগঞ্জ উপজেলার ছুট আইড়ামারি গ্রামের কয়েশ আলীর ছেলে জীবন ওরফে বাবু (২০), কালিগঞ্জ রহিম মৌলভীর টোলার বেলালের ছেলে মোঃ কেতাব, ফকির মহাম্মদ ক্যাপড়া টোলার নুরুল ইসলাম ডাক্তার মোঃ আলমগীর হোসেন ও জেনারুল ডাক্তার (৩৫)।

উল্লেখ্য, বাখর আলী বিশ্বনাথপুর গ্রামের মোঃ ফজলুর ছেলে রোজবুলের সঙ্গে শিবগঞ্জ উপজেলার সাতরশিয়া গ্রামের আইনাল হকের মেয়ে গৃহবধূ মুনিরা বেগমের বিয়ে হয়। তার স্বামী জেলার বাইরে কর্মস্থলে থাকার সুযোগে আসামি জীবন বাবু, মনিরার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং তাকে বিয়ের প্রস্তাব দেয়। এর জের ধরে ঘটনার দিন ২০১৪ সালের ২০ এপ্রিল রাত অনুমান সাড়ে ১০টার দিকে মুনিরার স্বামীর বাড়ি থেকে আসামি জীবন বাবু মনিরাকে একই এলাকার ছুট আইড়ামারি গ্রামের একটি ভুট্টা ক্ষেতে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষণ করে দ-িতরা। ধর্ষনের পর আসামিরা মুনিরাকে হত্যা করে লাশ ফেলে রেখে যায়।

নাটোরে ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ২

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১৯ জুন ॥ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রবিউর রহমান টিটন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফয়সাল আলম আবুলকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে আবুল ও রবিউর রহমান টিটনকে তাদের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। দীর্ঘদিন তারা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না। বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে নাটোরে একটি মিছিল বের করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায় তারা। এর পর শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। অভিযানের এক পর্যায়ে তাদের নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

এর মধ্যে কয়েকটিতে আদালত থেকে জামিনে রয়েছেন বাকিগুলোতে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। সোমবার তাদের আদালতে প্রেরণ করার কথা রয়েছে।

রূপগঞ্জে আরও ৩শ’ রাউন্ড গুলি উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৯ জুন ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে আরও ৩শ’ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। এ সময় সাব্বির আহাম্মেদ নামে একজনকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের গুতিয়াবো আগারপাড়া এলাকা থেকে গুলি উদ্ধার করা হয়।

জানা গেছে, গুতিয়াবো আগারপাড়া এলাকার সোলায়মান মিয়ার বাড়ির পার্শের বাঁশ ঝাড়ে বিপুল পরিমাণ গুলি আছে বলে পুলিশ সংবাদ পায়। পরে সেখানে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও রূপগঞ্জ থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করেন।

মোটরযান আইন প্রশিক্ষণ কর্মসূচী

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে মালিক, চালক ও নাগরিকদের জন্য উন্মুক্ত ‘মোটরযান আইন প্রশিক্ষণ’ কর্মসূচী শুরু হয়েছে। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে, সচেতনতা সৃষ্টিকল্পে জেলা ট্রাফিক পুলিশ বিভাগ এ কর্মসূচী গ্রহণ করেছে। সোমবার দুপুরে পঞ্চগড় জেলা ট্রাফিক অফিস চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে এ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চু। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমদ। জেলা ট্রাফিক পরিদর্শক আতিক মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেনÑ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আশরাফুল মোমিন খান, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট।

মানসিক স্বাস্থ্যসেবাবিষয়ক সভা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মানসিক স্বাস্থ্যসেবাবিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এডিডি ইন্টারন্যাশনালের আয়োজনে ও সিবিএর সহযোগিতায় উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা মাকেটিং অফিসার সুজাত হোসেন খান। অবহিতকরণ সভায় বিশেষ অতিথি ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার। সঞ্চলনা করেন, এডিডি ইন্টারন্যাশনালের মানসিক স্বাস্থসেবাবিষয়ক জেলা সমন্বয়কারী সালমা খাতুন। অবহিতকরণ সভায় অন্যান্য দের মধ্যে বক্তৃতা করেন শেখ শহীদুল ইসলাম, মারুফ পারভেজ, শেখ আসাদ, অনিতা রায়, অপূর্ব কুমার বালা প্রমুখ।

শীর্ষ সংবাদ:
মন্দিরে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         করোনাভাইরাস প্রতিরোধে ডিসেম্বরে বাজারে আসতে পারে ‘মলনুপিরাভির’         আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ         নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা