বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইএলও প্রধানের সঙ্গে আইনমন্ত্রী ও শ্রম প্রতিমন্ত্রীর বৈঠক

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে শ্রমিকদের স্বার্থসংশ্লিষ্ট বিশেষ অনুচ্ছেদের চারটি বিষয় বাস্তবায়নের অগ্রগতি নিয়ে সোমবার সকালে সুইজারল্যান্ডের জেনেভায় জাতিসংঘ ভবনে আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) মহাপরিচালক গাই রাইডারের সঙ্গে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক এবং শ্রম প্রতিমন্ত্রী মোঃ মুজিবুল হকের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক আইএলও’র মহাপরিচালককে আশ্বস্ত করে বলেন, বাংলাদেশ আইএলও’র বিশেষ অনুচ্ছেদ বাস্তবায়নের জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। তিনি মহাপরিচালককে জানান, আইএলওর পরামর্শ অনুযায়ী বাংলাদেশ ইতোমধ্যে শ্রম আইন সংশোধনের উদ্যোগ নিয়েছে। ট্রেড ইউনিয়ন গঠন আরও সহজীকরণের লক্ষ্যে ইপিজেড আইন (সংশোধন) এর খসড়া সংসদীয় স্থায়ী কমিটি থেকে ফেরত আনা হয়েছে। ট্রেড ইউনিয়ন বিরোধী কার্যক্রম প্রশমিত করা হয়েছে। এছাড়া ট্রেড ইউনিয়ন নিবন্ধনের আবেদন যাচাই-বাছাই অনলাইনের মাধ্যমে করা হচ্ছে। বৈঠকে বিজিএমইএ-এর ভাইস প্রেসিডেন্ট মিরান আলী, শ্রমিক প্রতিনিধি শুকুর মাহমুদ ও জেড এম কামরুল আনামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি