রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সহায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে ॥ খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহায়ক সরকারের অধীনেই দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রবিবার গুলশানের ইমানুয়েল কনভেনশন সেন্টারে মুক্তিযোদ্ধা দল আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে যদি শেখ হাসিনা প্রধানমন্ত্রী হন তাহলেও আমরা মেনে নেব।

খালেদা জিয়া বলেন, শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন নয়। আমরা চাই একটি প্রতিযোগিতামূলক এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন। যে নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশ নেবে এবং ভোটাররা নির্ভয়ে যাকে খুশি ভোট দেবে। দেশের গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য সবাইকে আন্দোলন সংগ্রামের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি।

বিএনপি চেয়ারপার্সন বলেন, আমরা ‘ভিশন ২০৩০ দিয়েছি’ গণতন্ত্র দেশের স্বার্থে। আওয়ামী লীগ বলে তাদের ভিশন নাকি বিএনপি চুরি করেছে। তাদের তো কোন ভিশনই নেই। তারা সব সময় চুরির চিন্তায় থাকে। তাই আমাদের ভিশন আর তাদের ভিশন এক হতে পারে না। আমাদের চিন্তা আর তাদের চিন্তা এক নয়।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ স্বাধীনতার পর থেকেই চুরি করে আসছে। তারা জনগণের রিলিফ চুরি করে, গম চুরি করে কখনও জনগণের ভোট চুরি করে। বর্তমান সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে খালেদা জিয়া বলেন, বিএনপিকে বাদ দিয়ে আগামীতে দেশে কোন নির্বাচন হতে পারে না, হতে দেয়া হবে না।

খালেদা জিয়া বলেন, ২০১৪ সালে দেশে কোন নির্বাচন হয়নি। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচন হতে হবে সকল দলের অংশগ্রহণে। তিনি বলেন, ২০১৮ সাল হবে গণতন্ত্রের বছর, উন্নয়নের বছর, শান্তির বছর। মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু