রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার টিকেট সংগ্রহের পালা

  • ঈদে ঘরে ফেরা

স্টাফ রিপোর্টার ॥ আসছে ঈদে বাড়ি ফিরতে এখন চলছে টিকেট সংগ্রহের পালা। ট্রেন আর বাসের অগ্রিম টিকেট আজ থেকে দেয়া হবে। লঞ্চের টিকেট পাওয়া যাবে ১৫ জুন থেকে। বিভিন্ন সরকারী বেসরকারী উড়োজাহাজ কোম্পানি ইতোমধ্যে স্পেশাল অফারে যাত্রী ধরার চেষ্টা করছে।

সদরঘাট থেকে দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে লঞ্চের অগ্রিম টিকেট বিক্রি ১৫ জুন থেকে শুরু হবে। রবিবার বেলা ১১টার দিকে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল মিলনায়তনে নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ আয়োজিত সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার। প্রধান অতিথি ছিলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম. মোজাম্মেল হক।

সভায় জানানো হয়, ১৫ জুন সকাল থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। সদরঘাট লঞ্চ টার্মিনালের কাউন্টার থেকে ভিআইপি এবং প্রথম ও দ্বিতীয় শ্রেণীর কেবিনের অগ্রিম টিকেট সংগ্রহ করা যাবে। লঞ্চের অগ্রিম টিকেটের ক্ষেত্রে সরকার নির্ধারিত ভাড়া নেয়া হবে বলে সভা থেকে জানানো হয়েছে। সভায় বলা হয়, ঈদ উপলক্ষে ২০ জুন থেকে নিয়মিত লঞ্চের বাইরে বিশেষ লঞ্চ চলাচল শুরু হবে।

আজ থেকে ৫ দিনব্যাপী ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা টিকেট বিক্রি হবে। ঘুরমুখো মানুষের নিরাপদ যাত্রী নিশ্চিত করতে টিকেট কালোবাজারি রোধেও নেয়া হয়েছে নানা ব্যবস্থা। ১২ জুন প্রথম দিন বিক্রি হবে ২১ জুনের অগ্রিম টিকেট। ১৩ জুন বিক্রি হবে ২২ জুনের, ১৪ জুন বিক্রি হবে ২৩ জুনের, ১৫ জুন বিক্রি হবে ২৪ জুনের ও ১৬ জুন বিক্রি হবে ২৫ জুনের অগ্রিম টিকেট।

অন্যদিকে ১৭ জুন থেকে নতুন ট্রেন চলাচল করবে। ঈদের আগে ১৭ জুন পার্বতীপুর-দিনাজপুর-পঞ্চগড় একজোড়া আন্তঃনগর শাটল ট্রেন চালু করা হবে। এছাড়া ঈদ উপলক্ষে ১৭ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনের অফ-ডে প্রত্যাহার করা হয়েছে। সকল আন্তঃনগর সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে। আজ থেকেই দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের যাত্রীরা ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকেট সংগ্রহ করতে পারবেন। ইতোমধ্যে পরিবহন মালিক সমিতির বৈঠকে এ তারিখ থেকে টিকেট বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে মহাখালী, সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে প্রতি বছরের মতো এবারও বাসের কোন অগ্রিম টিকেট বিক্রি হবে না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু