সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্প মিথ্যাচার করেছেন ॥ কোমি

জনকণ্ঠ ডেস্ক ॥ নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ তদন্তকারী সিনেট কমিটির শুনানিতে হাজির হয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেছেন সদ্য বরখাস্ত এফবিআই প্রধান জেমস কোমি। খবর বিবিসি ও ওয়েবসাইটের।

যুক্তরাষ্ট্রের এই সময়ে সবচেয়ে আলোচিত এই শুনানিতে বৃহস্পতিবার হাজির হন কোমি, যাকে ঠিক এক মাস আগেই বরখাস্ত করেন ট্রাম্প। প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার চার মাসের মাথায় ট্রাম্পের ওই পদক্ষেপও ছিল ব্যাপক আলোচিত। গণমাধ্যমে প্রচারিত এই শুনানি হোয়াইট হাউসে বসে ট্রাম্পও দেখেন বলে এক সূত্রের উদ্ধৃতি দিয়ে রয়টার্স জানিয়েছে। তার পরপরই হোয়াইট হাউসের এক প্রতিক্রিয়ায় বলা হয়, প্রেসিডেন্ট মিথ্যাবাদী নন। ট্রাম্পকে বিজয়ী করা ডিসেম্বরের ভোটে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ ওঠার পর তার তদন্ত শুরুর ঘোষণা দেয়ার পর বরখাস্ত করা হয় কোমিকে, যিনি ভোটের ঠিক আগে হিলারি ক্লিনটনের ই-মেইলকা-ের তদন্তের জন্য ডেমোক্র্যাটদের সমালোচনায়ও পড়েছিলেন। ট্রাম্প দায়িত্ব নেয়ার পরের মাসে রুশ হস্তক্ষেপ নিয়ে সমালোচনার মধ্যে সরিয়ে দিয়েছিলেন জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মাইকেল ফ্লিনকে। ফ্লিনকেও জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিলেন কোমি। তিনি দাবি করেছিলেন, তখন প্রেসিডেন্ট ট্রাম্প তাকে সে কাজ বন্ধ করতে বলেছিলেন। বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার মধ্যে সিনেট কমিটি শুনানির উদ্যোগ নিয়ে তলব করে কোমিকে, যাতে তিনি হাজির হয়ে শপথ নিয়ে বক্তব্য রাখেন। সাবেক এফবিআই প্রধান বলেন, তাকে বরখাস্তের মধ্য দিয়ে রাষ্ট্রীয় সংস্থাটিকেও অসম্মানিত করছে ট্রাম্প প্রশাসন।

শীর্ষ সংবাদ:
মন্দিরে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         করোনাভাইরাস প্রতিরোধে ডিসেম্বরে বাজারে আসতে পারে ‘মলনুপিরাভির’         আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ         নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা