শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জের নবীগঞ্জে সংঘর্ষ ॥ নিহত এক, আহত ৫০

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৩ জুন ॥ শনিবার সকালে নবীগঞ্জের কানাইপুরে দুই বাহিনীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে সবুর মিয়া (২৫) নিহত ও তিন পুলিশসহ আহত হয়েছে অর্ধশতাধিক লোক। সংঘর্ষ থামাতে পুলিশকে ২৩ রাউন্ড শর্টগানের গুলি ছুড়তে হয়। রুমন মিয়া নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

জানা গেছে, ফজর আলী মেম্বার ও আছাব আলী গংদের নেতৃত্বে গড়ে উঠে দুর্ধর্ষ দুটি বাহিনী। তারা আধিপত্য বিস্তার নিয়ে প্রায় সময় বিরোধে লিপ্ত হয়।

বয়সের কারণে ফজর আলী ও আছাব আলী স্ব স্ব বাহিনীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। ফলে উভয় বাহিনীর নতুন নেতৃত্বে আসে ফজর আলীর স্থানে ইউপির সাবেক মেম্বার ইছমত এবং আছাব আলীর স্থানে আসে ইছমতেরই ভাগিনা বিল্লাল।

এক পর্যায়ে এসে গেল ইউনিয়ন পরিষদ নির্বাচন। এতে মেম্বার প্রার্থী হন ইছমত ও বিল্লাল। পরাজিত হন দু’জনই। এসব বিরোধকে কেন্দ্র করে শনিবার সকাল সাড়ে ৮টা থেকে সোয়া ১১টা পর্যন্ত একটানা বিল্লাল এবং ইছমত বাহিনীর সশস্ত্র সদস্যরা তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষ মারাত্মক দেশীয় অস্ত্রশস্ত্র ব্যবহার করলে পুরো গ্রাম এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় ঘটনাস্থলেই নিহত হয় আদর আলীর পুত্র সবুর এবং আহত হয় আছাব আলী (৪০) এবং ওমর আলী (৪৫)সহ অর্ধশত লোক।

বাজেট দেখে খালেদা বিস্মিত হয়েছেন ॥ নৌমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৩ জুন ॥ খালেদা জিয়া বর্তমান সরকারের বাজেট দেখে বিস্মিত হয়েছেন। তাই বাজেট সম্পর্কে তিনি মিথ্যাচার করছেন। খালেদা জিয়া সত্যকে গোপন করে সব সময় মিথ্যাচার করে থাকেন। বিশ্বে এখন যদি মিথ্যাচারের প্রতিযোগিতা হত তাহলে খালেদা জিয়া চ্যাম্পিয়ন হতেন। সারাদেশসহ মাদারীপুরে যে উন্নয়ন হচ্ছে সেগুলো করতে টাকার প্রয়োজন। তাহলে টাকা কোথা থেকে আসবে? হাওয়া থেকে আসবে? নিশ্চয় না, বাজেটের মধ্যেই এগুলো ধরা আছে বলেই আজ দেশে উন্নয়ন হচ্ছে। শনিবার বেলা ১০টায় জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সদর হাসপাতালে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় দেশে রাজাকার, আলবদররা যে গণহত্যা ও নির্যাতন করেছিল এ সরকার তার বিচার করেছে। ২০১৩-১৪ সালে বিএনপি দেশের সাধারণ ও শ্রমজীবী মানুষকে পুড়িয়ে মেরেছে তারও একদিন বিচার হবে।

সমাবেশে উপস্থিত সুধী ও চিকিৎসকদের উদ্দেশ্যে নৌমন্ত্রী আরও বলেন, সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণের যে কাজ চলছে তা শীর্ঘই শেষ হবে। তখন দেখবেন হাসপাতালের চেহারা পাল্টে গেছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সরোয়ার হোসেন, উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র মোঃ খালিদ হোসেন ইয়াদসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক