বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুধে কীটনাশক মিশিয়ে শিশু হত্যা ॥ মা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ শ্রীপুরে দুধের সঙ্গে বিষ প্রয়োগে আট মাসের এক শিশুকে হত্যা করেছে তার পাষ- মা। এলাকাবাসী ঘাতক মাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটককৃতের নাম সামিয়া আক্তার বিথী (২০)। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার চকপাড়া এলাকার পোল্ট্রি ব্যবসায়ী হারুন অর রশীদ খানের স্ত্রী। জানা গেছে, শ্রীপুর উপজেলার চকপাড়া এলাকার পোল্ট্রি ব্যবসায়ী হারুন অর রশীদ খানের সঙ্গে প্রায় আড়াই বছর পূর্বে মুন্সিগঞ্জ জেলার টুঙ্গিবাড়ি থানার সোনারং গ্রামের আঃ করিম ব্যাপারীর মেয়ে সামিয়া আক্তার বিথীর বিয়ে হয়। বিথী শ্রীপুর উপজেলার চকপাড়া দাখিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী। প্রায় আট মাস আগে এ দম্পতির আদনান লাবিব সাদ নামের এক ছেলে সন্তানের জন্ম হয়। জন্মের পর থেকেই ছেলে সাদ ঠা-াজনিত রোগে ভুগছিল। পুত্রের কান্নাকাটি ও সংসারের কাজকর্ম বিথীর ভাল লাগত না। এ নিয়ে কয়েকদিন ধরে স্বামী ও স্ত্রীর মধ্যে ঝগড়ার বিবাদ চলে আসছিল। বুধবার রাতে ফিডারে দুধের সঙ্গে কীটনাশক মিশিয়ে তা ঘুমন্ত ছেলে সাদকে খাওয়ায় মা বিথী। কিছুক্ষণের মধ্যেই সাদ মারা যায়। রাতে হারুন বাড়ি ফিরে ঘুমন্ত ছেলে সাদকে আদর করার সময় তার শরীর ঠা-া ও মুখে ফেনা দেখতে পায়। তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে সাদকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জেলেদের জাল বিতরণ

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ ইকোফিশ প্রকল্পের আওতায় পটুয়াখালীর গলাচিপা উপজেলার বোয়ালিয়া ও গ্রামর্দন গ্রামের দরিদ্র ১৩ পরিবারের মাঝে খাঁকি ক্যাম্বেল হাঁস ও ২০ পরিবারের মাঝে মাছ ধরার জাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা মৎস্য কর্মকর্তা অঞ্জন বিশ্বাস এসব সামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা কোডেকের প্রকল্প পরিচালক আল-মামুন তালুকদার, ওয়ার্ল্ডফিশের গবেষণা সহকারী মীর মোহাম্মদ আলী ও প্রকল্প সমন্বয়কারী রোজিনা আখতার। আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএসএআইডির আর্থিক ও কারিগরি সহায়তায় ওয়ার্ল্ডফিশ ও মৎস্য অধিদফতর বর্তমানে ইলিশ মাছ সংশ্লিষ্ট জনগণের জীবন-জীবিকার মানোন্নয়নে ‘ইকোফিশ’ নামের প্রকল্প বাস্তবায়ন করছে।

মরা মহিষের মাংস বিক্রি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ একটি মরা মহিষকে জবাই করে তার মাংস বিক্রির চেষ্টায় ধরা খেয়েছেন ডোমার পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সামিউল ইসলাম (৪০)। বুধবার রাত সাড়ে ১২টার দিকে ঘটনাটি ঘটে পৌর এলাকার ছাগলটারী মহল্লায়। এলাকাবাসীর অভিযোগ, পৌর কাউন্সিলার তার সাঙ্গোপাঙ্গ নিয়ে বুধবার গভীর রাতে একটি মরা মহিষ এনে ছাগলটারী এলাকায় সাইদার রহমান (মিষ্ট্রি) বাড়ির পেছনে জবাই করে। এর পর তার লোকজন মহিষের চামড়া ছিলে মাংস সংরক্ষণ করছিল বৃহস্পতিবার সকালে ডোমার বাজারে বিক্রির জন্য। এ দৃশ্য দেখে এলাকাবাসী ডোমার থানায় খবর দেয়। পুলিশ সেখানে অভিযান চালালে মরা মহিষের মাংস ফেলে অন্যরা পালিয়ে গেলেও পৌর কাউন্সিলর সামিউল ইসলাম পুলিশের হতে ধরা খায়।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল