শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনায় ফের চালু হচ্ছে ওএমএসের চাল বিক্রি

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১ জুন ॥ অকালবন্যায় ক্ষতিগ্রস্ত হাওড়াঞ্চলের পাঁচটি জেলায় ওএমএস (ওপেন মার্কেট সেল) কর্মসূচীর আওতায় চাল বিক্রির স্থগিতাদেশ বাতিল করেছে খাদ্য অধিদফতর। এর ফলে শুক্রবার থেকে নেত্রকোনাসহ পাঁচ জেলায় আবারও ওএমএসের চাল বিক্রি শুরু হচ্ছে। জানা গেছে, ভারি বর্ষণ ও পাহাড়ী ঢলে সৃষ্ট অকালবন্যায় ক্ষতিগ্রস্ত নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার ও কিশোরগঞ্জ জেলায় খাদ্য অধিদফতর গত এপ্রিল মাস থেকে ওএমএস কার্যক্রমের আওতায় ডিলারের মাধ্যমে খোলাবাজারে চাল বিক্রি শুরু করে। কিন্তু মাত্র দেড় মাসের মাথায় খাদ্য বিভাগের ‘সরবরাহ বণ্টন ও বিপণন বিভাগ’ এর উপপরিচালক এমএ সাঈদ স্বাক্ষরিত এক চিঠিতে বৃহস্পতিবার (১জুন) থেকে ওএমএস কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়। এ কারণে বন্যা উপদ্রুত এলাকাগুলোতে খাদ্য সঙ্কটের আশঙ্কা দেখা দেয়। এ নিয়ে বৃহস্পতিবার দৈনিক জনকণ্ঠসহ একাধিক পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হয়। এছাড়া স্থানীয় প্রশাসনও ওএমএস কার্যক্রম চালু রাখার তাগিদ দিয়ে খাদ্য অধিদফতরে যোগাযোগ করেন। এর প্রেক্ষিতে খাদ্য অধিদফতরের মহাপরিচালক বদরুল আলম স্বাক্ষরিত অপর এক চিঠিতে স্থগিতের আদেশটি বাতিল করেন। নেত্রকোনা জেলা খাদ্য নিয়ন্ত্রক সোহরাব হোসেন জানান, বৃহস্পতিবার সকালে মহাপরিচালকের আদেশটি তার কাছে পৌঁছেছে। তিনি আরও জানান, স্থগিতের আদেশ বাতিল হওয়ায় বৃহস্পতিবার ডিলারদের কাছ থেকে আবার চালান গ্রহণ করা হয়েছে।

থানা হাজতে মৃত্যু ॥ ওসিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জৈন্তাপুর থানা হাজতে নজরুল ইসলাম বাবু নামে এক আসামির মৃত্যুর ঘটনায় ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সহ ১০ জনের বিরুদ্ধে আদালতে হত্যা মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিলেটের আমলী আদালত-১ এর বিচারক আতিকুল হায়দারের আদালতে নিহতের মা রোকেয়া বেগম বাদী হয়ে এই মামলা দায়ের করেন । মামলায় প্রধান আসামি করা হয়েছে জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সফিউল কবীরকে। অন্যরা হচ্ছেন একই থানার এসআই শফিকুর রহমান, এএসআই হুমায়ুন, এএসআই জয়নাল, কনস্টেবল আব্দুল হান্নান, নিহত নজরুল ইসলাম বাবুর স্ত্রী উপজেলার উমনপুর এলাকার নাছরিন ফাতেমা, আব্দুল হান্নান, নোমান আহমদ, শাহরিয়ার মাহমুদ, নাজমূল হোসেন ও মইনুল ইসলাম। এদিকে থানা হেফাজতে আসামির মৃত্যুর ঘটনায় এক উপ পরিদর্শক (এসআই)সহ ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার সিলেটের পুলিশ সুপার মনিরুজ্জামান তাদের বরখাস্ত করেন।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়