মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রুশ হস্তক্ষেপ নিয়ে তথ্য দিতে রাজী নন ট্রাম্পের আইনজীবী

রুশ হস্তক্ষেপ নিয়ে তথ্য দিতে রাজী নন ট্রাম্পের আইনজীবী

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেন জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে রুশ হস্তক্ষেপ প্রসঙ্গে তদন্তের অংশ হিসেবে তার কাছে তথ্য চেয়েছে দুইটি কংগ্রেসনাল প্যানেল।

ক্রেমলিনের সাথে তার কোনো প্রকারের কোনো যোগাযোগ হয়েছিল কিনা সেই বিষয়ে তথ্য ও প্রমাণ দিতেও তাগিদ দেয়া হয়েছে মি. কোহেনকে।

তবে, এসব তথ্যের কোনোটাই দিতে সম্মত হননি তিনি।

অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেন মার্কিন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন যে, কংগ্রেশনাল দুটো প্যানেল থেকে তার কাছে তথ্য জানতে চাওয়া হয়েছে।

রাশিয়ার সঙ্গে কোনো প্রকারের কোনো যোগাযোগ হয়েছে কিনা সেই 'তথ্য ও প্রমাণ সরবরাহ' করতে তাকে তাগাদা দেয়া হয়েছে।

তবে, 'তথ্য ও প্রমাণ' সরবরাহেরই বিষয়ে তিনি সম্মত হননি।

মি. কোহেন জানিয়েছেন, 'বিষয়টি অনেক বিস্তৃত', আর তাই 'উত্তর দিতে তিনি প্রস্তুত নন' বলে উল্লেখ করে তথ্য সরবরাহ করা থেকে বিরত থেকেছেন।

মি. কোহেন হচ্ছেন ট্রাম্পের সহযোগীদের মধ্যে সর্বশেষ ব্যক্তি যিনি 'হাউস' ও 'সিনেট' যে তদন্ত করছে সেখানে তথ্য সরবরাহ করতে অসম্মতি জানিয়েছেন।

ডোনাল্ড ট্রাম্পের মেয়ের জামাতা জেরার্ড কুশনারের নাম গত সপ্তাহে 'রাশিয়া প্রোব' নামে বিখ্যাত এক রুশ পত্রিকায় এসেছে। এই নিয়েও চলছে একটা গুঞ্জন।

আর তারও আগে থেকেই মার্কিন গণমাধ্যমে নানান রকমভাবে বলা হচ্ছে যে, গত ডিসেম্বরে মি. কুশনার রাশিয়ার সঙ্গে পেছনের পথে বা গোপন পন্থায় ওয়াশিংটনের যোগাযোগ করিয়েছিলেন।

মি. কুশনার গোপনে যোগাযোগের চেষ্টা করেছিলেন কিনা এই বিষয়ে কিছু মন্তব্য করেননি হোয়াইট হাউসের প্রেস সচিব সন স্পাইসার।

সুত্র: বিবিসি।

শীর্ষ সংবাদ:
আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী         কৃষিজাত পণ্য ও পার্সেল পরিবহনে চারজোড়া নতুন ট্রেন চলবে ॥ রেলপথ মন্ত্রী         পহেলা বৈশাখের উৎসব সবার জীবনে সুখ ও সমৃদ্ধি বয়ে আনুক ॥ মোদি         বিদেশ থেকেও অনলাইনে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী         “লকডাউনে কাউকে রাস্তাঘাটে দেখতে চাই না”         জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন মানুষ         সস্ত্রীক দ্বিতীয় ডোজ টিকা নিলেন যুবলীগ চেয়ারম্যান         রয়টার্সে ১৭০ বছরের ইতিহাসে প্রথম নারী প্রধান সম্পাদক হলেন আলেসান্দ্রা         ভারতে কোরআনের ২৬ আয়াত অপসারণ চেয়ে করা ‘রিট’ বাতিল         বসনিয়ায় গৃহযুদ্ধের পর আন্তর্জাতিক কর্মীদের চাহিদা মেটাতে ব্যাপক যৌন ব্যবসা শুরু হয়         করোনা ভাইরাস ॥ সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু         অধ্যাপক শামসুজ্জামান খানের অবস্থার উন্নতি হয়নি         সৌদিসহ মধ্যপ্রাচ্যে রোজা শুরু         করোনা ভাইরাসে মারা গেলেন বীরবিক্রম আব্দুস সবুর খান         কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুতে সহিংস বিক্ষোভ অযৌক্তিক ॥ বাইডেন         যুক্তরাষ্ট্রে এবার পুলিশের গুলিতে স্কুলশিক্ষার্থী নিহত         প্যারিসে হাসপাতালের বাইরে গোলাগুলিতে নিহত ১         আজ ‘মুভমেন্ট পাস’ অ্যাপসের উদ্বোধন করবেন আইজিপি         ডক্টরেট ডিগ্রি পেলেন মমতাজ         এডেন উপসাগরে নৌকাডুবিতে ৩৪ জনের মৃত্যু