বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হুমকি-ধমকি না দিয়ে আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতি নিন

  • বিএনপিকে নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি নেতাদের উদ্দেশ করে বলেছেন, হুমকি-ধমকি না দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করুন। আগামী নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যে রোডম্যাপ ঘোষণা করেছে, তাতে বলা যায় আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার রাজধানীতে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের নতুন ভবনের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন। তিনি বলেন, বিএনপি নেতাদের কথা শুনে মনে হচ্ছে দলটি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। যা দেশের গণতন্ত্রের জন্য সুসংবাদ। তাই বিএনপির নেতাদের বলব, আপনারা নির্বাচন নিয়ে বারবার সংশয় প্রকাশ না করে, নির্বাচনের জন্য ভালভাবে প্রস্তুতি গ্রহণ করুন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দীর্ঘ কয়েক দশকে জনসংখ্যা ও দুর্ঘটনার হার বৃদ্ধি পাওয়ায় জাতীয় অর্থোপেডিক হাসপাতালে রোগীর চাপ শয্যা সংখ্যার তুলনায় কয়েকগুণ বেশি থাকে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অর্থোপেডিক হাসপাতালের নতুন ১৪ তলা ভবনের কাজ হাতে নেয়া হয়, আগামী বছর শেষ হবে।

সরকারী হাসপাতালগুলোর সার্বিক ব্যবস্থাপনা নিয়ে বিভিন্ন সময়ে উত্থাপিত অভিযোগ প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, সারাদেশের হাসপাতালগুলোর জন্য এখন সবচাইতে প্রধান সমস্যা হলো তৃতীয় ও চতুর্থ শ্রেণীর জনবল সঙ্কট। বর্তমানে হাসপাতালগুলোতে ৪০ হাজার কর্মচারীর পদ শূন্য। শূন্যপদ পূরণে এক বছর আগে নেয়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ আন্তঃমন্ত্রণালয় জটিলতার কারণে এখনও বাস্তবায়নের আলো দেখছে না।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, প্রকল্প পরিচালক ডাঃ সিরাজুল ইসলাম মোল্লা এবং ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ মোনায়েম হোসেনসহ মন্ত্রণালয় ও হাসপাতালের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ