বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাঁসাতে গিয়ে তিন অস্ত্র বিক্রেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে তিন অস্ত্র বিক্রেতা র‌্যাবের হাতে আটক হয়েছে। শুক্রবার রাত ৩টার দিকে বাঘা উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে একটি শূটারগান, এক রাউন্ড গুলি, তিনটি মোবাইল সেট ও তিনটি সিম কার্ড উদ্ধার করা হয়।

আটককৃতরা হেলালপুর গ্রামের আউয়াল আলী (৩৪), গঙ্গারামপুর গ্রামের শহীদুল ইসলাম (৪০) ও কোয়েল ম-ল (৩৪)। শনিবার দুপুরে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক আউয়াল ও শহীদুল ইসলাম র‌্যাবকে সংবাদ দেয়, বাঘার কিশোরপুর গ্রামের জিয়াউর রহমান ওরফে জিয়ার বাড়িতে অস্ত্র আছে। এ তথ্যের ভিত্তিতে আউয়াল ও শহীদুলকে নিয়েই রাতে অভিযানে যায় র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের একটি দল। সেখানে পৌঁছানোর পর আউয়াল ও শহীদুলের কথাবার্তা ও গতিবিধি র‌্যাব সদস্যদের কাছে সন্দেহজনক মনে হয়। এ সময় আউয়ালকেই তল্লাশি করে র‌্যাব। তখন তার কাছে এক রাউন্ড গুলিসহ একটি শূটারগান পাওয়া যায়। এ সময় তাদের দু’জনকেই আটক করা হয়। র‌্যাব জানায়, আউয়াল র‌্যাবকে জানান, তার সঙ্গে থাকা শহীদুল তাকে এ অস্ত্র দিয়েছেন। শহীদুলকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, কোয়েল ম-ল তাকে অস্ত্রটি দিয়েছিলেন। এ তথ্যের ভিত্তিতে কোয়েলকেও আটক করা হয়। পরবর্তীতে কোয়েলও বিষয়টি স্বীকার করেন।

র‌্যাব জানিয়েছে, তারা স্বীকার করেছেন, পূর্ব শত্রুতার জের ধরে অস্ত্রটি দিয়ে জিয়াউর রহমানকে ফাঁসিয়ে দেয়ার চেষ্টা করেছিলেন। তারা অস্ত্র কেনাবেচা করেন বলেও স্বীকার করেছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

শিক্ষক শ্যামল কান্তি গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৭ মে ॥ নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে দায়ের চাঁদাবাজি মামলা করে তাকে গ্রেফতারের প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন হয়েছে। মানববন্ধনে উপস্থিত ছাত্র, শিক্ষক ও জনতা দুই কান ধরে দাঁড়িয়ে থেকে এ ঘটনার প্রতিবাদ জানায়। শনিবার বেলা সাড়ে দশটা থেকে সোয়া এগারোটা পর্যন্ত ফরিদপুর প্রেসক্লাবের সামনে ছাত্র যুব ঐক্য পরিষদ জেলা শাখা এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

কর্মসূচী চলাকালে ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি রাম দত্তের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি অনিমেষ রায়, বাংলাদেশ লিগ্যাল এইড এ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্টে) ফরিদপুর চ্যাপ্টারের সমন্বয়কারী শিপ্রা গোস¦ামী প্রমুখ।

দলিত জনগোষ্ঠীর মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৭ মে ॥ দলিত জনগোষ্ঠী ৮ দফা দাবিতে মানববন্ধন করেছে।

শনিবার দুপুরে ভোলা প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন এ মানববন্ধনের আয়োজন করে। জেলা কমিটির সভাপতি চন্দ্র মোহন সিডুর সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ সাধারণ সম্পাদক স্বপন কুমার দে, সহ-সম্পাদক নিতাই চন্দ্র, উপদেষ্টা মানিক লাল, সদর উপজেলার সভাপতি সন্তোষ রবিদাস প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৩ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records