শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্গত হাওড়ে না গিয়ে খালেদা জিয়া মায়াকান্না করছেন ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ হাওড় অঞ্চলের মানুষের দুর্দশা নিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যকে ‘মায়া কান্না’ মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেনÑ হাওড় দুর্গত এলাকায় না গিয়ে বেগম খালেদা জিয়া ঢাকায় ঘরে বসে মায়া কান্না করছেন। অন্যদিকে হাওড় এলাকায় সরকার সার্বক্ষণিক কাজ করছেন। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, ত্রাণমন্ত্রী ও দলীয় এমপিসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে দায়িত্ব পালন করছেন। তিনি সোমবার দুপুরে তার নির্বাচনী এলাকা কাজীপুর হাসপাতাল পরিদর্শন এবং হাসপাতালে কর্মরত ডাক্তার ও নার্সের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে নিয়ে আলোচনা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ১৯৯১ সালে ভয়াবহ ঘূর্ণিঝড়ে অসংখ্য মানুষ নিহত হয়েছিল। নৌবাহিনীর জাহাজ ডুবে গিয়েছিল। মানুষ অর্ধাহারে অনাহারে দিন কাটিয়েছে। সে সময় নিহতের সংখ্যা নিয়ে সংসদে প্রশ্ন তোলা হলে বেগম খালেদা জিয়া তুচ্ছতাচ্ছিল্য করে নিহতের সংখ্যা যে পরিমাণ হওয়ার কথা ছিল তা হয়নি বলে মন্তব্য করেছিলেন। এখন হাওড় অঞ্চলের মানুষের দুঃখ দুর্দশা নিয়ে খালেদা জিয়ার কথা বলা বেমানান বলেও তিনি মন্তব্য করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সোমবার দুপুরে কাজীপুর হাসপাতালে পৌঁছে হাসপাতালের ডাক্তার ও নার্সের অপমৃত্যুর বিষয়টি সরাসরি অবহিত হন। পরে তিনি কাজীপুর উপজেলা রেস্ট হাউসে সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেছেনÑ ডাক্তার ও নার্সের অপমৃত্যুর ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক। এ জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ভিসেরা পরীক্ষা করা হচ্ছে। রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা নেয়া হবে। অপরাধী যত শক্তিশালী হোক তাকে শাস্তির মুখোমুখী হতেই হবে। পরে তিনি বিয়াড়া গ্রামে নিহত নার্স জোবেদা খাতুনের বাসায় যান এবং তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে সমবেদনা প্রকাশ ও তার কবর জিয়ারত করেন এবং নগদ আর্থিক সহযোগিতা প্রদান করেন। সন্ধ্যায় ঢাকায় ফেরার পথে সিরাজগঞ্জ শহরের মাছিমপুর মহল্লায় সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জার বাসায় যান। সেখানে তিনি লতিফ মির্জার একমাত্র পুত্র উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর ইউনিয়নের চেয়ারম্যান শক্তি মির্জার অকাল মৃত্যুতে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার