বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডলারের দাম আর বাড়বে না ॥ বাফেডা চেয়ারম্যানের আশ্বাস

অর্থনৈতিক রিপোর্টার ॥ ডলারের দাম আর বাড়বে না বলে আশ্বস্ত করেছেন বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস এ্যাসোসিয়েশনের (বাফেডা) চেয়ারম্যান ও মেঘনা ব্যাংকের এমডি নূরুল আমিন। রবিবার ডলারের বিনিময় হার নিয়ে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে এক বৈঠকের পর তিনি সাংবাদিকদের এ কথা জানান। কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামালের সভাপতিত্বে বৈঠকে বৈদেশিক লেনদেনে নিয়োজিত অথরাইজড ডিলার (এডি) ব্যাংকগুলোর ট্রেজারি বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বাফেডা চেয়ারম্যান বলেন, কয়েকদিন আগে ডলারের বাজার অস্থিতিশীল ছিল। বৈঠকে এর পেছনের কারণ এবং এতে ব্যাংকগুলোর করণীয় বিষয়ে আলোচনা হয়েছে। তিনি বলেন, ডলারের বিনিময় মূল্য সম্পর্কে বাংলাদেশ ব্যাংক এবং বাফেডা মিলে বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে। এসব সিদ্ধান্ত এবং নিয়মনীতি না মানার কারণে ডলারের দাম বৃদ্ধি পেয়েছে। তবে এখন থেকে ডলারের দাম ৮২ টাকা থেকে আরও কত কমানো যায় সেই বিষয়ে বাফেডা চেষ্টা করছে।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি