শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএফডিসিতে নির্বাচন উৎসব

স্টাফ রিপোর্টার ॥ প্রবেশদ্বার থেকে শুরু করে বিএফডিসিজুড়ে শুধু পোস্টার আর পোস্টার। বর্ণাঢ্য উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে সমগ্র চত্বরে। চিত্রনায়ক, খলনায়ক থেকে শুরু করে চিত্রনায়িকারাও সবার সঙ্গে হাত মেলাচ্ছেন আর ভোট চাইছেন। আগামী ৫ মে বাংলাদেশ চলচ্চিত্রশিল্পী সমিতির নির্বাচন। নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে শিল্পীদের জমজমাট প্রচার। এবারের নির্বাচনে অংশ নিচ্ছে তিনটি প্যানেল। আগে থেকে এ নির্বাচনে ওমর সানি-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খানের দুটি প্যানেলের অংশ নেয়ার কথা থাকলেও নতুন করে ড্যানি সিডাক ও ইলিয়াস কোবরা আরেকটি প্যানেল হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। দেখা যাচ্ছে প্রায় সব খলনায়করাই সভাপতি পদে নির্বাচন করছেন। শিল্পী সমিতির সভাপতি শাকিব খান ও সাধারণ সম্পাদক অমিত হাসানের দুই বছরের মেয়াদ শেষ হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী চলচ্চিত্র শিল্পীদের স্বার্থ দেখার দায়িত্ব নিতে হবে এ নির্বাচনে নির্বাচিত নতুন কমিটিকে। এবার নির্বাচনে তিন প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ওমর সানি, ড্যানি সিডাক ও মিশা সওদাগর।

এ নির্বাচনে ২১টি পদের জন্য লড়ছেন মোট ৫৯ জন প্রার্থী। ওমর সানি-অমিত হাসানের প্যানেল থেকে ২২ জন, মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে ২২ জন, ড্যানি সিডাক-ইলিয়াস কোবরার প্যানেল থেকে ১৪ জন এবং তনু পা-ে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নিচ্ছেন বলে জানা যায়। আর ভোট দেবেন শিল্পী সমিতির মোট ৬২৪ জন সদস্য। এসব প্যানেল থেকে নির্বাচনে বিভিন্ন পদে অংশ নিচ্ছেন রোজিনা, অঞ্জনা, সুব্রত, শহীদুজ্জামান সেলিম, অরুণা বিশ্বাস, রুবেল, মৌসুমী, রিয়াজ, ফেরদৌস, বাপ্পারাজ, পপি, পূর্ণিমা, ডন, ইমন, নিরব, শহিদুল আলম সাচ্চু, আলীরাজ, নাদের খান, আরমান, রীনা খান, সাইমন, অমৃতা খান ছাড়াও অনেকেই। এ নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন মনতাজুর রহমান আকবর।

বিএফডিসিতে পুরোদমে চলছে প্রার্থীদের জনসংযোগ ও জমজমাট প্রচার। নতুন প্রার্থীরা তুলে ধরছেন পুরনোদের নানা অনিয়মের কথা, একই সঙ্গে প্রতিশ্রুতিও দিচ্ছেন সাধারণ ভোটারদের। অন্যদিকে পুরাতনরাও দিচ্ছেন আগের বাকি কাজগুলো সম্পূর্ণ করা ও নতুন নতুন প্রতিশ্রুতি। এক কথায় এ নির্বাচনকে ঘিরে এক উৎসবের আমেজ বিরাজ করছে বিএফডিসিজুড়ে। এখন দেখার অপেক্ষা কারা এগিয়ে থাকে প্রচারের দৌড়ে, নতুন করে শিল্পী সমিতির নেতৃত্ব কাদের হাতে যাবে তা জানা যাবে ৬ মে অর্থাৎ নির্বাচনের পরদিন। ২০১৫ সালের ৩০ জানুয়ারি সর্বশেষ চলচ্চিত্রশিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হন শাকিব খান এবং সাধারণ সম্পাদক অমিত হাসান। দু’বছর আগে ৭ ফেব্রুয়ারি শপথ গ্রহণের মাধ্যমে দায়িত্ব বুঝে নিয়েছিলেন এই কমিটি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া