সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বোরো মৌসুমে ৮ লাখ টন চাল ও ৭ লাখ টন ধান সংগ্রহ করা হবে

স্টাফ রিপোর্টার ॥ খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, আসন্ন বোরো মৌসুমে ৮ লাখ মেট্রিক টন চাল এবং ৭ লাখ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। লক্ষ্যমাত্রা অর্জনে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার সকালে ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, ঢাকায় বাংলাদেশ অটো মেজর এ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির বিশেষ সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এবার কৃষকদের মূল্য নিশ্চিত করার জন্য এ্যাকাউন্ট পে চেকের মাধ্যমে মূল্য পরিশোধ করা হবে। মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য কমাতে প্রতিটি গোডাউনে কৃষকদের নামের তালিকা টানিয়ে দেয়া হবে। যাতে করে কৃষকদের হয়রানির শিকার হতে না হয়। মিল মালিকদের প্রতি সহযোগিতার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, আপনারা আমাদের পরিবারেরই সদস্য। ধান-চাল সংগ্রহে আপনাদের সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা নির্দিষ্ট সময়ের মধ্যেই চাল সরবরাহ নিশ্চিত করবেন। তিনি মিল মালিকদের সতর্ক করে দিয়ে বলেন, যারা নির্দিষ্ট সময়ের মধ্যে ধান ভাঙ্গিয়ে চাল সরবরাহ করতে ব্যর্থ হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৬ কোটি মানুষের খাদ্য নিরাপত্তা দিতে সক্ষম হয়েছেন। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এক সময় দেশে খাদ্য ঘাটতি ছিল। বর্তমানে আমরা তা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। তিনি বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার উদ্দেশে এগিয়ে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়