বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরিদপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৭ এপ্রিল ॥ জেলার আলফাডাঙ্গায় ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যু হয়েছে। তবে সুস্থ আছে নবজাতক। বৃহস্পতিবার রাতে উপজেলা সদরের হাসপাতাল রোডে পপুলার প্রাইভেট ক্লিনিকে এ ঘটনা ঘটে। মৃত প্রসূতি ময়না বেগম (৩৮) আলফাডাঙ্গা সদর ইউনিয়নের জাঠী গ্রামের আহাদ মিয়ার স্ত্রী।

মৃতের পরিবার সূত্রে জানা যায়, ওই প্রসূতিকে অস্ত্রোপচারের জন্য বৃহস্পতিবার ওই ক্লিনিকে আনা হয়। দুপুর ১টার দিকে চিকিৎসক কামাল হোসেন অস্ত্রোপচার করেন। প্রসূতি একটি ছেলে শিশুর জন্ম দেয়। কিন্তু এরপর ওই প্রসূতি অসুস্থ হয়ে পড়লে নবজাতকসহ প্রসূতিকে একটি এ্যাম্বুলেন্সে করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। কর্তব্যরত চিকিসক ওই প্রসূতিকে মৃত বলে ঘোষণা করেন।

ময়না বেগমের স্বামী আহাদ মিয়া বলেন, তার স্ত্রীর সিজার অপারেশনে অবহেলা এবং ভুল চিকিৎসায় সে মারা গেছে। এ অবস্থায় তড়িঘড়ি করে রোগীর নাকে অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফরিদপুর মেডিক্যাল হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। আসলে আমার স্ত্রী ওই ক্লিনিকেই মারা গেছেন।

ওই ক্লিনিকের চিকিৎসক কামাল হোসেনকে ফোন করা হলে তিনি পরিচয় পেয়ে বলেন, আমি অপারেশন থিয়েটারের ভিতর আছি। এই অবস্থায় কথা বলতে পারছি না। আপনি মাগরিবের পরে ফোন করেন। ওই ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক বায়জিদ মোল্লা বলেন, কোন রোগীকেই চিকিৎসক মারতে চান না। ওই প্রসূতির শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। কিন্তু রোগীর স্বজনরা তা আমাদের জানায়নি। অস্ত্রোপচারের পর শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে মৃত্যু হয়েছে ময়না বেগমের।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ