শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পূরবী ও অমিতাভের গানে মুগ্ধ শ্রোতা

পূরবী ও অমিতাভের গানে মুগ্ধ শ্রোতা

স্টাফ রিপোর্টার ॥ সত্যেন সেন উৎসবের শেষ দিনে সঙ্গীতের সুরমূর্ছনায় শ্রোতাদের বিমোহিত করলেন শিল্পী পূরবী মুখোপাধ্যায় ও অমিতাভ মুখোপাধ্যায়। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী আয়োজিত ‘অষ্টম সত্যেন সেন গণসঙ্গীত উৎসব ও জাতীয় গণসঙ্গীত প্রতিযোগিতা-২০১৭’র শেষ দিনের এ আয়োজন করা হয় কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে বৃহস্পতিবার সন্ধ্যায়।

অনুষ্ঠানে শিল্পী পূরবী মুখোপাধ্যায় হেমাঙ্গ বিশ্বাসের উপর রচনা এবং নিজের গাওয়া গানের কয়েকটি সিডি তুলে দেন উদীচী’র সভাপতি ড. সফিউদ্দিন আহমদের হাতে। সংক্ষিপ্ত উদ্বোধনী পর্ব শেষে শুরু হয় দুই শিল্পীর যুগল পরিবেশনা। তাঁরা একে একে পরিবেশন করেন লোক, গণসঙ্গীত, রবীন্দ্র, নজরুল, রজনীকান্ত সেন, দ্বিজেন্দ্রলাল রায় এবং অতুল প্রসাদের গানের বৈচিত্র্যপূর্ণ সুরের বেশ কয়েকটি গান। গানের পাশাপাশি কথা ও আলোচনায় উপস্থিত দর্শকদের মুগ্ধ করেন দুই শিল্পী। পরিবেশন করেন হেমাঙ্গ বিশ্বাসের গান। এই দুই শিল্পীই প্রখ্যাত সঙ্গীত পরিচালক এবং ভারতীয় গণনাট্য সঙ্ঘ-আইপিটিএ’র অন্যতম প্রতিষ্ঠাতা সুনীল মুখোপাধ্যায়ের সন্তান। এবারের উৎসবের শ্লোগান ‘আমার লড়াই, আমার গান, উঠবে জেগে সর্বপ্রাণ’। বাংলাদেশ শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে ২৮ মার্চ বিকালে তিনদিনব্যাপী এ উৎসব উদ্বোধন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়।

শীর্ষ সংবাদ:
চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি         শিক্ষা চ্যানেল করার চিন্তা সরকারের: সংসদে শিক্ষামন্ত্রী