মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভুয়া প্রশ্নপত্র বিজ্ঞাপন দিয়ে বিক্রির অভিযোগে অধ্যক্ষসহ গ্রেফতার ৯

স্টাফ রিপোর্টার ॥ বিভিন্ন পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিজ্ঞাপন দিয়ে বিক্রির অভিযোগে এক অধ্যক্ষ, শিক্ষকসহ নয়জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেন- আশুলিয়া গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ মোঃ মোজাফ্ফর হোসেন, টঙ্গী কোনিয়া কোচিং সেন্টারের শিক্ষক মোঃ হামিদুর রহমান ওরফে তুহিন (টঙ্গী কোনিয়া কোচিং সেন্টার), উত্তরায় সৃষ্টি সেন্ট্রাল স্কুল এ্যান্ড কলেজের গণিত শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম, এএম উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মোঃ আতিকুল ইসলাম, একই কলেজের অফিস সহকারী মোঃ আব্দুল মজিদ, ছাত্র মোঃ আরিফ হোসেন, ছাত্র আকাশ ওরফে আদু ভাই, ছাত্র মোঃ সাইদুর রহমান, ছাত্র মোঃ রাকিব হোসেন ও ছাত্র তানভীর হোসেন।

মঙ্গলবার দুপুরে ডিএমপির গণমাধ্যম কার্যালয়ে সাংবাদিকদের মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, সোমবার রাতে রাজধানীর তেজগাঁওয়ের সাত রাস্তার মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়। তিনি জানান, গ্রেফতারকৃত আশুলিয়ার এএম গাজীর চক উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মোজাফ্ফর হোসেনের নেতৃত্বে দীর্ঘদিন ধরে বিভিন্ন নামে ফেসবুক আইডি খুলে তাতে বিভিন্ন পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র পোস্ট করে ছাত্রছাত্রীদের কাছ থেকে অর্থ আদায় করত। পুলিশ কর্মকর্তা বাতেন বলেন, গ্রেফতারকৃতদের ব্যবহৃত ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইটের এ্যাকাউন্ট থেকে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার বাংলা ২য় পত্র, ইংরেজী ১ম পত্র, ইংরেজী ২য় পত্র, গণিত ও পদার্থবিজ্ঞানের ভুয়া প্রশ্নপত্র ও প্রশ্ন ফাঁসের গুজব সম্বলিত স্ক্রিনশট এবং নয়টি বিভিন্ন মডেলের মোবাইল সেট জব্দ করা হয়েছে। এছাড়াও তাদের কাছে ২০১৬ সালের জেএসসি পরীক্ষার বাংলা ২য় পত্র, গণিত, ইংরেজী, কৃষি শিক্ষা, চারু ও কারু কলার এবং এইচএসসি পরীক্ষার উচ্চতর গণিত ১ম পত্র, রসায়ন ও জীববিজ্ঞানের ভুয়া প্রশ্ন পাওয়া গেছে। তিনি জানান, তারা পাবলিক পরীক্ষার ক্ষেত্রে ৫০০ থেকে পাঁচ হাজার টাকায় ফাঁস করা প্রশ্নপত্রের উত্তর জানিয়ে দিত। তারা ভুয়া প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি স্বীকার করেছেন। তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা প্রতারণা করে বহুদিন ধরে সাধারণ ছাত্রছাত্রীদের কাছ থেকে অবৈধভাবে অর্থ উপার্জন ও শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করে আসছে।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট