শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্যাস-বিদ্যুৎ নেই শিববাড়িতে, এলাকা ছাড়ছেন অনেকে

গ্যাস-বিদ্যুৎ নেই শিববাড়িতে, এলাকা ছাড়ছেন অনেকে

অনলাইন ডেস্ক ॥ সিলেটের শিববাড়িতে ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল ঘিরে অভিযানকে কেন্দ্র করে গুলি ও বিস্ফোরণ আতঙ্কে পরিবার-পরিজন নিয়ে এলাকা ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন স্থানীয়রা। গ্যাস নেই তিন দিন। ছিল না বিদ্যুৎও। এ ছাড়া ১৪৪ ধারা জারি থাকায় ঘর থেকে বের হতে পারছেন না কেউ। সঙ্গে যোগ হয়েছে বিস্ফোরণ আতঙ্ক। তিন দিন ধরে এভাবে চলছে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার মানুষের জীবন।

গত ২৩ মার্চ থেকে শিববাড়িতে ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল ঘিরে রাখেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এরপর শুক্রবার থেকে সেখানে অভিযান শুরু হয়।

অভিযানকে ঘিরে তিন দিন ধরে ওই এলাকার গ্যাস-বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। এ কারণে সেখানকার মানুষের রান্নাবান্না, খাওয়া-দাওয়ার কষ্ট হচ্ছে। এমনকি ওই এলাকায় প্রশাসনের জারি করা ১৪৪ ধারার কারণে স্বাভাবিকভাবে চলাফেরা করতেও পারছেন না বাসিন্দারা। সঙ্গে চলছে থেমে থেমে গোলাগুলি আর বিস্ফোরণ। তাই বেশিরভাগ বাসিন্দা এলাকা ছেড়ে অন্যত্র চলে যেতে শুরু করেছেন।

এ মুহূর্তে সেনাবাহিনী অপারেশন টোয়াইলাইট পরিচালনা করছে। গতকাল দুই জঙ্গি নিহত হয় বলে জানানো হয়েছে। এর আগে আতিয়া মহলের পাশে বোমা বিস্ফোরণে দুজন পুলিশ সদস্যসহ ছয়জন নিহত হন।

শীর্ষ সংবাদ:
ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত         আফ্রিকার ৭ দেশ থেকে ফিরলেই নিজ খরচে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক         মানুষকে আগামী বহু বছর ধরে কোভিডের টিকা নেবার প্রয়োজন হতে পারে ॥ ড. বুর্লা         মুন্সীগঞ্জে বিস্ফোরণে দগ্ধ ভাই-বোন নিহত ॥ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বাবা-মা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৪২ জন         ১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার