মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্যাস-বিদ্যুৎ নেই শিববাড়িতে, এলাকা ছাড়ছেন অনেকে

গ্যাস-বিদ্যুৎ নেই শিববাড়িতে, এলাকা ছাড়ছেন অনেকে

অনলাইন ডেস্ক ॥ সিলেটের শিববাড়িতে ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল ঘিরে অভিযানকে কেন্দ্র করে গুলি ও বিস্ফোরণ আতঙ্কে পরিবার-পরিজন নিয়ে এলাকা ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন স্থানীয়রা। গ্যাস নেই তিন দিন। ছিল না বিদ্যুৎও। এ ছাড়া ১৪৪ ধারা জারি থাকায় ঘর থেকে বের হতে পারছেন না কেউ। সঙ্গে যোগ হয়েছে বিস্ফোরণ আতঙ্ক। তিন দিন ধরে এভাবে চলছে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার মানুষের জীবন।

গত ২৩ মার্চ থেকে শিববাড়িতে ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল ঘিরে রাখেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এরপর শুক্রবার থেকে সেখানে অভিযান শুরু হয়।

অভিযানকে ঘিরে তিন দিন ধরে ওই এলাকার গ্যাস-বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। এ কারণে সেখানকার মানুষের রান্নাবান্না, খাওয়া-দাওয়ার কষ্ট হচ্ছে। এমনকি ওই এলাকায় প্রশাসনের জারি করা ১৪৪ ধারার কারণে স্বাভাবিকভাবে চলাফেরা করতেও পারছেন না বাসিন্দারা। সঙ্গে চলছে থেমে থেমে গোলাগুলি আর বিস্ফোরণ। তাই বেশিরভাগ বাসিন্দা এলাকা ছেড়ে অন্যত্র চলে যেতে শুরু করেছেন।

এ মুহূর্তে সেনাবাহিনী অপারেশন টোয়াইলাইট পরিচালনা করছে। গতকাল দুই জঙ্গি নিহত হয় বলে জানানো হয়েছে। এর আগে আতিয়া মহলের পাশে বোমা বিস্ফোরণে দুজন পুলিশ সদস্যসহ ছয়জন নিহত হন।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ