রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উন্মুক্ত হলো সুপার মারিও

উন্মুক্ত হলো সুপার মারিও

অনলাইন ডেস্ক ॥ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হয়েছে জনপ্রিয় গেইম সুপার মারিও। বৃহস্পতিবার গুগল প্লে-স্টোরে গেইমটি উন্মুক্ত করা হয়েছে।

গত বছরের শেষ মাসে সুপার মারিওয়ের জনক নিনটেনডো অ্যান্ড্রয়েডের জন্য গেইমটি আনার ঘোষণা দিলেও প্লে-স্টোরে গেইমটি উন্মুক্ত করার দিনক্ষণ জানাননি। প্লে-স্টোরে তখন প্রি-নিবন্ধন শুরু হয়েছিল। আর তারই হাত ধরে এবার গেইমটি উন্মুক্ত করা হলো।

গত সেপ্টেম্বরে অ্যাপলের গালা ইভেন্টে গেইমটি আনার ঘোষণা দেওয়া হয়। স্মার্টফোনে গেইমটি খেলার পদ্ধতিও সহজ করা হয়েছে। টাচ করে সহজেই নিয়ন্ত্রণ করা যাবে গেইমটি। দীর্ঘক্ষণ ট্যাপ করলে ‘হাই’ জাম্প দেবে মারিও। আর সবচেয়ে মজার বিষয় হলো, এটি খেলা যাবে মাল্টিপ্লেয়ারে। চাইলে কোনো বন্ধুর সঙ্গে একই সময় খেলা যাবে সুপার মারিও।

এক সময়ের জনপ্রিয় ভিডিও গেইম সুপার মারিও গত বছর আনা হয়েছিল শুধু অ্যাপল ডিভাইসের জন্য। সেই সময় মাত্র চার দিনে এটি চার কোটি ডাউনলোডের রেকর্ড করে গেমটি।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘