সোমবার ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামপুরায় যান চলাচল শুরু

রামপুরায় যান চলাচল শুরু

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর রামপুরায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনের সামনে অবরোধকারী তৈরি পোশাক কারখানার শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে পুলিশ। ফলে বাড্ডা-রামপুরা-মালিবাগ সড়কে পুনরায় যান চলাচল শুরু হয়েছে।

এর আগে বিনা নোটিশে কারখানা বন্ধ ও নোটিশ দিয়ে চাকরিচ্যুতির প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে রামপুরা টিভি সেন্টারের বিপরীত দিকে অবস্থিত মোল্লা টাওয়ারের ‘লিরিক ইন্ডাস্ট্রিজ’ নামের ওই পোশাক কারখানার কর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

এ ঘটনায় রামপুরার প্রধান সড়কে তীব্র যানজট দেখা দেয়। রামপুরা হয়ে ডিআইটি রোড ও প্রগতি সরণিতেও যান চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন অফিসগামী হাজার হাজার মানুষ। দীর্ঘক্ষণ অপেক্ষা করে অনেকেই হেঁটে গন্তব্যের উদ্দেশে রওয়ানা দেন।

মজিবুর রহমান নামে ওই কারখানার এক কর্মী জানান, তিন মাস ধরে মালিক বেতন দিচ্ছেন না। উল্টো চাকরিচ্যুতির নোটিশ ও হঠাৎ করে সোমবার রাতে কারখানায় তালা ঝুলিয়ে পালিয়েছে মালিকপক্ষ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা জানান, বিভিন্ন দাবি-দাওয়ার আদায়ের জন্য গত তিনদিন ধরেই শ্রমিকরা রাস্তায় নামার চেষ্টা করছিলেন। আজ সকাল ৮টার দিকে শ্রমিকরা দাবি আদায়ে রামপুরা টিভি সেন্টারের সামনের রাস্তায় ‘লিরিক ইন্ডাস্ট্রিজ শ্রমিক ইউনিয়ন’ এর ব্যানারে অবস্থান নেয়।

তিনি আরও জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা বিটিভি ভবনের সামনে দুই দিকের রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে শান্তিপূর্ণভাবে তাদের সরিয়ে দেয়। তারা এক ঘণ্টার মতো সড়ক অবরোধ করে রেখে ছিল। এখন রাস্তায় যানচলাচল স্বাভাবিক রয়েছে।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত