মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামপুরায় যান চলাচল শুরু

রামপুরায় যান চলাচল শুরু

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর রামপুরায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনের সামনে অবরোধকারী তৈরি পোশাক কারখানার শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে পুলিশ। ফলে বাড্ডা-রামপুরা-মালিবাগ সড়কে পুনরায় যান চলাচল শুরু হয়েছে।

এর আগে বিনা নোটিশে কারখানা বন্ধ ও নোটিশ দিয়ে চাকরিচ্যুতির প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে রামপুরা টিভি সেন্টারের বিপরীত দিকে অবস্থিত মোল্লা টাওয়ারের ‘লিরিক ইন্ডাস্ট্রিজ’ নামের ওই পোশাক কারখানার কর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

এ ঘটনায় রামপুরার প্রধান সড়কে তীব্র যানজট দেখা দেয়। রামপুরা হয়ে ডিআইটি রোড ও প্রগতি সরণিতেও যান চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন অফিসগামী হাজার হাজার মানুষ। দীর্ঘক্ষণ অপেক্ষা করে অনেকেই হেঁটে গন্তব্যের উদ্দেশে রওয়ানা দেন।

মজিবুর রহমান নামে ওই কারখানার এক কর্মী জানান, তিন মাস ধরে মালিক বেতন দিচ্ছেন না। উল্টো চাকরিচ্যুতির নোটিশ ও হঠাৎ করে সোমবার রাতে কারখানায় তালা ঝুলিয়ে পালিয়েছে মালিকপক্ষ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা জানান, বিভিন্ন দাবি-দাওয়ার আদায়ের জন্য গত তিনদিন ধরেই শ্রমিকরা রাস্তায় নামার চেষ্টা করছিলেন। আজ সকাল ৮টার দিকে শ্রমিকরা দাবি আদায়ে রামপুরা টিভি সেন্টারের সামনের রাস্তায় ‘লিরিক ইন্ডাস্ট্রিজ শ্রমিক ইউনিয়ন’ এর ব্যানারে অবস্থান নেয়।

তিনি আরও জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা বিটিভি ভবনের সামনে দুই দিকের রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে শান্তিপূর্ণভাবে তাদের সরিয়ে দেয়। তারা এক ঘণ্টার মতো সড়ক অবরোধ করে রেখে ছিল। এখন রাস্তায় যানচলাচল স্বাভাবিক রয়েছে।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ