বৃহস্পতিবার ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরে পৃথক মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড

লক্ষ্মীপুরে পৃথক মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে ও স্বামী হত্যা স্ত্রীসহ চারজন ও প্রতিবন্ধি ধর্ষণ মামলায় আরো একজনসহ মোট পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন আইনের বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী। একই সাথে দন্ডপ্রাপ্ত আসামীদের প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদন্ডের আদেশও দেন আদালত।

অপরদিকে স্ত্রী রেহানা আক্তার রেনু হত্যা মামলায় স্বামী ইসমাইল হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে অপর আদালত। এ ছাড়াও দন্ডপ্রাপ্ত আসামীর ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দিয়েছে আদালতের বিচারক। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান গাজী আসামীর বিরুদ্ধে এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর স্ত্রীর পরকিয়া সম্পর্কের জের ধরে রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামে শশুর বাড়ীর একটি বাগানে রাব্বীকে শ্বাসরোধ করে হত্যা করে স্ত্রীসহ শশুর বাড়ীর লোকজন। এ ঘটনায় পরদিন ৯ সেপ্টেম্বর নিহতের পিতা নুরুল আমিন পাটোয়ারী বাদী হয়ে রাব্বীর স্ত্রী, শশুর, শাশুড়ীসহ ৪জনের বিরুদ্ধে রায়পুর থানায় একটি মামলা দায়ের করেন। একই সালের ২৫ নভেম্বর পুলিশ ওই মামলার চার্জশীট আদালতে দাখিল করেন।

বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানী শেষে আসামীদের প্রত্যেককে দোষী স্বাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে দন্ডপ্রাপ্ত আসামীদেরকে আরো এক বছর করে কারাদন্ডের আদেশ দেন। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, শশুর জয়নাল আবেদিন, শাশুড়ী জোসনা আক্তার, স্ত্রী রেজিয়া বেগম ও মোঃ আলম।

অপর দিকে সদর উপজেলার পুর্ব বাঁঙ্গাখা ইউনিয়নে প্রতিবন্ধী এক যুবতীকে জোর পূর্বক ধর্ষণের দায়ে টুটুল চন্দ্র দাস নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন একই আদাতের বিচারক।

আদালত সুত্রে আরও জানা গেছে, ২০১৩ সালের ১৪ এপ্রিল সকালে সদর উপজেলার বাঁঙ্গাখা ইউনিয়নের শংকর চন্দ্র দাসের প্রতিবন্ধী মেয়েকে বাড়ীর পুকুর পাড়ে একা পেয়ে জোর পূর্বক ধর্ষণ করে একই বাড়ীর বখাটে টুটুল। এ ঘটনায় ধর্ষিতা ওই যুবতীর বাবা একই দিন দুপুরে বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় টুটুলকে আসামী করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। পরে পুলিশ ২০১৩ সালে জুন মাসে টুটুলকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানী শেষে সাক্ষ্য প্রমানে দোষী সাব্যস্ত করে বিজ্ঞ বিচারক আসামীদের বিরুদ্ধে এ রায় দেন।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী