বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরে পৃথক মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড

লক্ষ্মীপুরে পৃথক মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে ও স্বামী হত্যা স্ত্রীসহ চারজন ও প্রতিবন্ধি ধর্ষণ মামলায় আরো একজনসহ মোট পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন আইনের বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী। একই সাথে দন্ডপ্রাপ্ত আসামীদের প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদন্ডের আদেশও দেন আদালত।

অপরদিকে স্ত্রী রেহানা আক্তার রেনু হত্যা মামলায় স্বামী ইসমাইল হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে অপর আদালত। এ ছাড়াও দন্ডপ্রাপ্ত আসামীর ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দিয়েছে আদালতের বিচারক। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান গাজী আসামীর বিরুদ্ধে এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর স্ত্রীর পরকিয়া সম্পর্কের জের ধরে রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামে শশুর বাড়ীর একটি বাগানে রাব্বীকে শ্বাসরোধ করে হত্যা করে স্ত্রীসহ শশুর বাড়ীর লোকজন। এ ঘটনায় পরদিন ৯ সেপ্টেম্বর নিহতের পিতা নুরুল আমিন পাটোয়ারী বাদী হয়ে রাব্বীর স্ত্রী, শশুর, শাশুড়ীসহ ৪জনের বিরুদ্ধে রায়পুর থানায় একটি মামলা দায়ের করেন। একই সালের ২৫ নভেম্বর পুলিশ ওই মামলার চার্জশীট আদালতে দাখিল করেন।

বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানী শেষে আসামীদের প্রত্যেককে দোষী স্বাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে দন্ডপ্রাপ্ত আসামীদেরকে আরো এক বছর করে কারাদন্ডের আদেশ দেন। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, শশুর জয়নাল আবেদিন, শাশুড়ী জোসনা আক্তার, স্ত্রী রেজিয়া বেগম ও মোঃ আলম।

অপর দিকে সদর উপজেলার পুর্ব বাঁঙ্গাখা ইউনিয়নে প্রতিবন্ধী এক যুবতীকে জোর পূর্বক ধর্ষণের দায়ে টুটুল চন্দ্র দাস নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন একই আদাতের বিচারক।

আদালত সুত্রে আরও জানা গেছে, ২০১৩ সালের ১৪ এপ্রিল সকালে সদর উপজেলার বাঁঙ্গাখা ইউনিয়নের শংকর চন্দ্র দাসের প্রতিবন্ধী মেয়েকে বাড়ীর পুকুর পাড়ে একা পেয়ে জোর পূর্বক ধর্ষণ করে একই বাড়ীর বখাটে টুটুল। এ ঘটনায় ধর্ষিতা ওই যুবতীর বাবা একই দিন দুপুরে বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় টুটুলকে আসামী করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। পরে পুলিশ ২০১৩ সালে জুন মাসে টুটুলকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানী শেষে সাক্ষ্য প্রমানে দোষী সাব্যস্ত করে বিজ্ঞ বিচারক আসামীদের বিরুদ্ধে এ রায় দেন।

শীর্ষ সংবাদ:
শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু