মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরে পৃথক মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড

লক্ষ্মীপুরে পৃথক মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে ও স্বামী হত্যা স্ত্রীসহ চারজন ও প্রতিবন্ধি ধর্ষণ মামলায় আরো একজনসহ মোট পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন আইনের বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী। একই সাথে দন্ডপ্রাপ্ত আসামীদের প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদন্ডের আদেশও দেন আদালত।

অপরদিকে স্ত্রী রেহানা আক্তার রেনু হত্যা মামলায় স্বামী ইসমাইল হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে অপর আদালত। এ ছাড়াও দন্ডপ্রাপ্ত আসামীর ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দিয়েছে আদালতের বিচারক। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান গাজী আসামীর বিরুদ্ধে এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর স্ত্রীর পরকিয়া সম্পর্কের জের ধরে রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামে শশুর বাড়ীর একটি বাগানে রাব্বীকে শ্বাসরোধ করে হত্যা করে স্ত্রীসহ শশুর বাড়ীর লোকজন। এ ঘটনায় পরদিন ৯ সেপ্টেম্বর নিহতের পিতা নুরুল আমিন পাটোয়ারী বাদী হয়ে রাব্বীর স্ত্রী, শশুর, শাশুড়ীসহ ৪জনের বিরুদ্ধে রায়পুর থানায় একটি মামলা দায়ের করেন। একই সালের ২৫ নভেম্বর পুলিশ ওই মামলার চার্জশীট আদালতে দাখিল করেন।

বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানী শেষে আসামীদের প্রত্যেককে দোষী স্বাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে দন্ডপ্রাপ্ত আসামীদেরকে আরো এক বছর করে কারাদন্ডের আদেশ দেন। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, শশুর জয়নাল আবেদিন, শাশুড়ী জোসনা আক্তার, স্ত্রী রেজিয়া বেগম ও মোঃ আলম।

অপর দিকে সদর উপজেলার পুর্ব বাঁঙ্গাখা ইউনিয়নে প্রতিবন্ধী এক যুবতীকে জোর পূর্বক ধর্ষণের দায়ে টুটুল চন্দ্র দাস নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন একই আদাতের বিচারক।

আদালত সুত্রে আরও জানা গেছে, ২০১৩ সালের ১৪ এপ্রিল সকালে সদর উপজেলার বাঁঙ্গাখা ইউনিয়নের শংকর চন্দ্র দাসের প্রতিবন্ধী মেয়েকে বাড়ীর পুকুর পাড়ে একা পেয়ে জোর পূর্বক ধর্ষণ করে একই বাড়ীর বখাটে টুটুল। এ ঘটনায় ধর্ষিতা ওই যুবতীর বাবা একই দিন দুপুরে বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় টুটুলকে আসামী করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। পরে পুলিশ ২০১৩ সালে জুন মাসে টুটুলকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানী শেষে সাক্ষ্য প্রমানে দোষী সাব্যস্ত করে বিজ্ঞ বিচারক আসামীদের বিরুদ্ধে এ রায় দেন।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ