রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গী তৎপরতায় কুমিল্লার ভোটাররা উদ্বিগ্ন

স্টাফ রিপোর্টার ॥ পর পর কুমিল্লায় দুটি জঙ্গী তৎপরতার ঘটনায় কিছুটা উদ্বিগ্ন নগরের ভোটাররা। যদিও রিটার্নিং কর্মকর্তা বলছেন, সব ধরনের নাশকতা এড়াতে ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। আর নির্বাচনকে কাজে লাগিয়ে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে পারবে না বলে জানিয়েছেন পুলিশ সুপার। গত ৭ মার্চ কুমিল্লার চান্দিনায় জঙ্গী তৎপরতার রেশ কাটতে না কাটতে ময়নামতি হাইওয়ে থানার সামনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এদিকে ৩০ মার্চ কুমিল্লা সিটি নির্বাচন। এমন ঘটনা শহরের বাইরে হলেও ভোটের পরিস্থিতিতে কিছুটা আতঙ্কে নগরবাসী। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর উপর পূর্ণ আস্থা রাখতে চান তারা।

তারা বলেন, ‘এই জাতীয় কোন দুর্ঘটনা প্রত্যাশা করি না। আমাদের কোন নাগরিক কোনভাবে যেন ক্ষতিগ্রস্ত না হয়। এছাড়া আমাদের পুলিশ বাহিনী ও র‌্যাব এই বিষয়ে পদক্ষেপ নেবে।’

নির্বাচনকে ঘিরে সব ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা রুখতে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তা। তিনি বলেন, ‘ম্যাজিস্ট্রেট পুলিশসহ প্রচুর ফোর্স থাকবে। আমরা মনে করি এ কারণে কোন সমস্যা হবে না।’ নির্বাচনকে পুঁজি করে কোন গোষ্ঠী যেন অপতৎপরতা চালাতে না পারে, সে কারণে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ থাকবে বলে জানিয়েছে পুলিশ সুপার। পুলিশ ও আনসারের পাশাপাশি মোতায়েন থাকবে ১৭ প্লাটুন র‌্যাব ও বিজিবি।

দিন যত ঘনিয়ে আসছে কমে আসছে কুমিল্লা সিটি নির্বাচনের সময়। যদিও সম্প্রতি দু-একটি ঘটনায় শঙ্কিত এখানকার নাগরিক। তারপরেও তারা বলছে নির্বাচন কমিশনের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকলে ৩০ মার্চ একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হবে এই নগরের পরবর্তী অভিভাবক।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’