শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রেন্ট বোল্টও ছিটকে গেলেন ওয়েলিংটন টেস্ট

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম টেস্ট ড্র হওয়ায় ওয়েলিংটনে আজ থেকে শুরু হওয়া দ্বিতীয় ম্যাচটা দু’দলের জন্যই গুরুত্বপূর্ণ। অথচ ইনজুরির জন্য শেষ মুহূর্তে নিউজিল্যান্ড দল থেকে ছিটকে গেলেন তারকা পেসার ট্রেন্ট বোল্ট। একই কারণে নেই অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরও। প্রথম টেস্টে পায়ের চোটে পড়েন বোল্ট। চতুর্থদিনে বল করতে পারেননি তিনি। আজকের ম্যাচে তাই নেইল ওয়াগনারকে নিয়ে পেস আক্রমণের নেতৃত্ব দেবেন টিম সাউদি। তিনি জানিয়েছেন, পাঁচটি ওয়ানডেতে তার ওপর দারুণ চাপ পড়েছে। এমনকি ডুনেডিন টেস্টেও অনেক বল করতে হয়েছে। সাউদি বলেন, ‘ট্রেন্ট আমাদের দলের অন্যতম ফিট ক্রিকেটার। নিজেকে ফিট রাখাতে যা করা প্রয়োজন সে সবসময়ই তা করে থাকে। সে কারণেই তাকে না পাওয়াটা দুর্ভাগ্যের। ট্রেন্টের পরিবর্তে আমার ও রসের পরিবর্তে নেইল ব্রুমের খেলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।’ পায়ের গোড়ালির চোট নিয়ে ডুনেডিনে প্রথম ইনিংসেই মাঠ ছাড়েন টেইলর। অভিজ্ঞ ব্যাটসম্যানের পরিবর্তে ব্রুমকে অন্তর্ভুক্ত করা হয়। ৩৩ বছর বয়সী ডানহাতি কিউইদের হয়ে ৩০ ওয়ানডে ও ১১টি টি২০ খেলেছেন। প্রধান কোচ মাইক হেসন বলেন, ‘ওয়ানডে দলে বেশ কিছু সময় ধরে সাফল্যের সঙ্গেই খেলছে ব্রুম। দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেটেও বেশ ভাল পারফর্ম করে আসছে। মিডলঅর্ডারে আমরা রস টেইলরের অভাব বোধ করব।

এটা নেইলের জন্য বড় সুযোগ। সে টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুত।’ চারদিন সমান তালে এগোনোর পর শেষদিনে বৃষ্টির কারণে তিন ম্যাচ সিরিজে প্রথম টেস্ট ড্র হয়। দ্বিতীয়টি জিতে তাই এগিয়ে যেতে মরিয়া স্বাগতিক নিউজিল্যান্ড ও অতিথি দক্ষিণ আফ্রিকা। সেই ১৯৩২ সাল থেকে ১৫টি টেস্ট সিরিজে মুখোমুখি হয় দু’দল, যেখানে ১২টি সিরিজেই জয় প্রোটিয়াদের। আর তিনটি সিরিজ ড্র হয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এখনও কোন টেস্ট সিরিজ জিততে পারেনি নিউজিল্যান্ড। ঘরের মাটিতে এবার পুরনো ইতিহাসটা বদলাতে মরিয়া কেন উইলিয়ামসনের দল।

প্রিমিয়ার ডিভিশন বাস্কেটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ধানম-ি উডেন ফ্লোর বাস্কেটবল জিমন্যাশিয়ামে চলমান ইউনিমেড ইউনিহেলথ প্রিমিয়ার ডিভিশন বাস্কেটবল লীগে বুধবারের খেলায় দি গ্রেগারিয়াস ক্লাব ১০৭-৬৪ পয়েন্টে হরনেটস এসসিকে, ঈগলস ক্লাব ৫২-৪২ পয়েন্টে ওল্ড ডিওএইচএসকে এবং দি গ্রেগস ক্লাব ৭৯-৭৭ পয়েন্টে রেঞ্জার্সকে হারায়।

এবার উয়েফাকে পিএসজির চিঠি

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনার বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগে ৪-০ গোলে এগিয়ে ছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু দ্বিতীয় লেগে অবিশ্বাস্যভাবে ৬-১ গোলে জিতে যায় স্পেনের জায়ান্ট ক্লাবটি। তবে সেই ম্যাচে রেফারির পক্ষপাতিত্ব নিয়ে শুরু হয় ব্যাপক সমালোচনা। এসব বিষয় উল্লেখ করে এবার ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফাকে চিঠি দিয়েছে ফ্রেঞ্চ লীগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। তাদের দাবি, চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায়ে বড় ভূমিকা রেখেছে সেই ম্যাচের রেফারি ডেনিজ আইটকিন। এ বিষয়ে ক্লাবটির অভিজ্ঞ কোচ উনাই এমেরি বলেন, ‘দ্বিতীয় লেগে আমাদের ৩-২ করার সুযোগ ছিল কিন্তু এরপরই রেফারির সিদ্ধান্ত আমাদের ধ্বংস করে দিয়েছে।’

এদিকে বার্সা-পিএসজি ম্যাচটি আবারও দেখতে চান দুই লাখ সমর্থক। এর জন্য এক সমর্থক একটি অনলাইন পিটিশনও করে ফেলেছেন। আর তাতে ইতোমধ্যেই স্বাক্ষর করে ফেলেছেন দুই লাখেরও বেশি মানুষ। সময় যত বাড়ছে, এই পিটিশনে স্বাক্ষরের সংখ্যা ততই বেড়ে চলছে। ম্যাচটিতে দায়িত্ব পালনকারী রেফারি ডেনিজ আইটকিনের ভূমিকা নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন। কারও কারও অভিযোগ, বার্সাকে দুটি পেনাল্টি উপহার দিয়েছেন ওই রেফারি।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক