সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারী সম্পত্তি দখলের পাঁয়তারা, ২ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ ভারতে অবস্থিত বাংলাদেশী নাগরিকের পক্ষে পাওয়ার অব এ্যাটর্নির কথা বলে সরকারী (বাড়ি) সম্পত্তি দখলের পাঁয়তারা চালানোর প্রক্রিয়ার প্রমাণ পাওয়ায় দুই জনকে জরিমানা করেছেন আপীল বিভাগ। জরিমানাপ্রাপ্ত দুই ব্যক্তি হলেন- ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন ও পুলিশ ইন্সপেক্টর মোঃ শাহিন।

ধানম-ির ৬ নম্বর রোডে অবস্থিত কয়েক শ’ কোটি টাকা মূল্যের একটি বাড়ির দাবিদার দুইজনকে পৃথক পৃথকভাবে দুই’শ টাকা করে জরিমানা করে তাদের আবেদন খারিজ করে দিয়েছেন আপীল বিভাগ। এ আদেশের ফলে ওই বাড়িটি পরিত্যক্তই থাকছে বলে জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম। এ সংক্রান্ত আবেদন শুনানি করে মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপীল বিভাগের চার সদস্যের বেঞ্চ এই আদেশ দেয়। পরে এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, ধানম-ির একটি বাড়ি, সরকার যেটি পরিত্যক্ত ঘোষণা করেছিল। সেই বাড়ির বিষয়ে একটি মামলা আপীল বিভাগে ছিল। কিছু ব্যক্তি এই বাড়িটি তাদের নিজস্ব সম্পদ দাবি করেন। তারা ভারত থেকে পাওয়ার অব এ্যাটর্নি নিয়ে পরিত্যক্ত বাড়িটিকে নিজেদের করে নিতে চাইছিল। মঙ্গলবার আদালতের সামনে যে দুজন বাড়িটির দাবি নিঢে এসেছিলেন আদালত তা দেখতে পেয়েছে। তারা বাড়িটি আত্মসাতের চেষ্টা করছিলেন। এ দুজনকে প্রকাশ্য আদালতে দুইশ টাকা করে জরিমানা করেছিল। জরিমানা না করলে তাদের জেলে পাঠানো হতো। তারা জরিমানার টাকা আদালতেই জমা দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ