বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে বাসের ধাক্কায় বেসরকারী কোম্পানির কর্মকর্তা নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্লবীতে বাসের ধাক্কায় বেসরকারী কোম্পানির এক কর্মকর্তা নিহত হয়েছেন। তুরাগে অপহৃত শিশু রুহুল আমিনকে কুড়িগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। এ সময় তিন অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। এদিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্ট্যান্ড ফ্যানের পাইপে লুকিয়ে আনা ১৪টি স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। অন্যদিকে সচিবালয়ের ভেতরে একটি ময়লার স্তূপে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এছাড়া পুরনো ঢাকার বংশাল এলাকা থেকে চার হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর পল্লবীতে বাসের ধাক্কায় মাকসুদুর রহমান (২৯) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি একটি প্রাইভেট কোম্পানিতে কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তার বাবার নাম সিরাজুল ইসলাম। গ্রামের বাড়ি ভোলা জেলার দৈলতখান থানা। তিনি কালশী বাইশতলা গার্মেন্টসের পেছনে একটি বাসায় ভাড়া থাকতেন।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির জানান, মঙ্গলবার সকাল ১০টায় পল্লবীর কালশী মোড়ে পুলিশ চেকপোস্টের সামনে রাস্তা পার হচ্ছিলেন মাকসুদুর রহমান। এ সময় যাত্রীবাহী একটি বাস তাকে ধাক্কা দেয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় জাতীয় অর্থোপেডিক হাসপাতাল (পঙ্গু হাসপাতাল) নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে দুপুরে পুলিশ সেখান থেকে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। ওসি জানান, এ ঘটনায় চালকসহ গাড়িটি আটক করা হয়েছে।

অপহৃত শিশু উদ্ধার ॥ রাজধানীর তুরাগে অপহৃত শিশু মোঃ রুহুল আমিন ওরফে ফজলুকে (৬) উদ্ধার করেছে পুলিশ। চার দিন পর মঙ্গলবার ভোরের দিকে কুড়িগ্রাম জেলা অপহৃত শিশুকে উদ্ধার করা হয়। এ সময় তিন অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, রিয়াজুল ইসলাম (৩০), মোঃ মাসুম আলী (২০) ও সনেকা (২০)।

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়, গত শুক্রবার তুরাগের দিয়াবাড়ী এলাকা থেকে শিশু রুহুল আমিনকে অপহরণ করে। এরপর তারা অপহৃত শিশুটিকে কুড়িগ্রামে নিয়ে যাওয়া হয়। পরে তারা মোবাইল ফোন দিয়ে অপহৃতের বাবা ও আত্মীয়-স্বজনের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এজন্য ২টি বিকাশ নম্বর দেয়া হয়। তুরাগ থানা পুলিশ জানায়, ঘটনার পর অপহৃতের বাবা-মা থানায় ছেলে রুহুল আমিনের নিখোঁজ সংক্রান্ত একটি জিডি করেন। পরে অপহরণকারীর মুক্তিপণ দেয়ার বিষয়টি জানান। দু’টি বিকাশ নম্বরও দেন। এরপর শনিবার তুরাগ থানায় একটি মামলা করেন অপহৃত শিশুটির বাবা। পরে পুলিশ অভিযানে নামে। মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে অবস্থান জেনে সোমবার রাতভর কুড়িগ্রাম অভিযান চালিয়ে অপহৃত শিশু রুহুল আমিনকে উদ্ধার করা হয়। এ সময় ওই তিন অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

১৪টি স্বর্ণের বার উদ্ধার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্ট্যান্ড ফ্যানের পাইপে লুকিয়ে আনা ১৪টি স্বর্ণের বারসহ তরুণ কুমার (৩২) নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট। জব্দকৃত স্বর্ণের মূল্য প্রায় ৬১ লাখ টাকা। সোমবার রাতে বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাকে আটক করা হয়। ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিটের সহকারী কমিশনার সুমন চাকমা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সোমবার রাত ৯টার দিকে সিঙ্গাপুর থেকে টাইগার এয়ারওয়েজে শাহজালালে অবতরণ করেন যাত্রী তরুণ কুমার। রাত সাড়ে ৯টার দিকে তিনি গ্রিন চ্যানেল অতিক্রম করছিলেন। কাস্টমস হাউসের ইউনিট গোপন সংবাদ পান যাত্রী তরুণের ফ্যানের স্ট্যান্ড পাইপে স্বর্ণ আছে। তখন তাকে স্ট্যান্ড ফ্যানটি স্ক্যানিং মেশিনে দেয়ার জন্য বলা হলে যাত্রী তরুণ জানান, ফ্যানে তো কোন ট্যাক্স নেই। আপনারা এত মানুষকে হয়রানি করেন কেন? তার এই উল্টো শাসানিতে কাস্টমস কর্মকর্তারা চ্যালেঞ্জ করে স্ক্যানিং করে দেখেন ফ্যানের স্ট্যান্ড পাইপে স্বর্ণ রয়েছে। পরে সেটা খুলে ১০০ গ্রাম ওজনের ১৪টি বার বের করা হয়। জব্দকৃত স্বর্ণের বারগুলোর ওজন প্রায় ১ কেজি ৪শ’ গ্রাম। সুমন চাকমা জানান, আটককৃত বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

আগুন ॥ সচিবালয়ের ভেতরে একটি ময়লার স্তূপে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা পৌনে ১টার দিকে সচিবালয়ের ৬ নম্বর ভবনের পূর্ব পাশের দেয়াল ঘেঁষে থাকা একটি ডাস্টবিনে এ আগুন লাগে। তিনি জানান, প্রথমে ডাস্টবিন থেকে ধোঁয়া উঠতে দেখা যায়। পরে আগুনও স্পষ্ট হয়। তখন আশপাশের মানুষ আগুন নেভানোর চেষ্টা শুরু করেন। পাঁচ মিনিট পর ফায়ার সার্ভিসের একটি ইউনিট সেখানে কাজ শুরু করে। পরে সচিবালয়ের বাইরে থেকে আরও দুটি ইউনিট এসে যোগ দেয়। ১৫ মিনিটের মধ্যে আগুন নিভিয়ে ফেলা হয়। আগুন নেভানোর পর ফায়ার সার্ভিসের ঢাকা অঞ্চলের উপ-পরিচালক মোঃ আবদুল হালিম জানান, ফেলে দেয়া সিগারেট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এমনিতে এটা বড় কিছু না। তবে পাশেই অনেক গাড়ি ছিল। কোন গাড়ির টায়ারে আগুন লাগলে সেটা তেলের ট্যাংক পর্যন্ত ছড়াতে পারত। সে ক্ষেত্রে আগুন ভয়াবহ হতে পারত। সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, সচিবালয়ের ভেতর ওই জায়গায় গাড়ির ড্রাইভাররা অবসর সময়ে আড্ডা দেন।

ইয়াবাসহ একজন গ্রেফতার ॥ পুরনো ঢাকার বংশাল এলাকা থেকে চার হাজার পিস ইয়াবাসহ হামিদুর রহমান নামে এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ডিবি পুলিশ জানায়, সোমবার গভীর রাতে ডিবি (দক্ষিণ) বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম বংশাল এলাকায় অভিযান চালিয়ে ওই মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়। পরে তার কাছ থেকে ৩ হাজার ৯৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত হামিদুর জিজ্ঞাসাবাদ জানায়, দীর্ঘদিন ধরে বংশাল এলাকা তিনি ইয়াবা বিক্রি করে আসছেন। এ ঘটনায় বংশাল থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
লিড নিয়েছে বাংলাদেশ         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         মিস্টার ডিপেন্ডেবল মুশফিক পাঁচ হাজার রানের মাইল ফলকে         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         তেজগাঁওয়ে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         বিভিন্ন উপজেলা পরিদর্শনে যাচ্ছেন সিইসি         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস         লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না