বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবান দিয়ে শিল্পকর্ম

ইতালিয়ান নাগরিক ডেনিয়েল বারোসি। মাত্র ৭ বছর বয়সে শিল্প দক্ষতা দিয়ে স্কুলের শিক্ষকদের চমকে দেয়। কথায় আছে না ‘মর্নিং শোজ দ্য ডে’। এই বাক্যের পুরোটাই খাটে বর্তমানে ২৬ বছর বয়সী এ ইতালীয়র বেলায়। কারণ একবার নয় জীবনে বহুবার অপ্রচলিত সব শিল্প দক্ষতা দেখিয়ে বিশ্ব সেরার মুকুট জিতেছেন ডেনিয়েল বারোসি। হাতে একটি তরকারি কাটার ছুরি পেলেই তা দিয়ে নানা জিনিসে শিল্পকর্ম তৈরি করেন তিনি। কিন্তু তাই বলে গায়ে মাখার সাবান?

হ্যাঁ, এবার সাবান দিয়ে শিল্পকর্ম তৈরি করে বিশ্বের বাঘা বাঘা সব শিল্পীদের চমকে দিয়েছেন তিনি। সাবান দিয়ে ডেনিয়েল বারোসি তৈরি করেছেন মাছ, হরেকরমক ফুল, ফুলদানি, মাথায় ঝুটিওয়ালা পাখি, ড্রাগন, পেখম মেলা ময়ূরসহ অনেক জিনিস। এসব তৈরি করতে মোটেও দীর্ঘ সময় ব্যয় করেন না তিনি। তার তৈরি এসব শিল্পকর্ম হৃদয়গ্রাহী হয়। সম্প্রতি ইতালিতে আয়োজিত এক শিল্পকর্ম প্রতিযোগিতায় সাবান দিয়ে এই শিল্পকর্মগুলো তৈরি করেন ডেনিয়েল। তার এই শিল্প দক্ষতার বিষয়টি সম্প্রতি পশ্চিমা গণমাধ্যমে ফলাও করে প্রচারিত হয়েছে। গণমাধ্যমকে তিনি বলেন, শিল্পকর্ম তৈরি আমার কাছে ম্যাজিকের মতো। হাতে ছুরি নিলেই আমার মাথায় ধারণা আসতে থাকে। এই ধারণা আমার মাথা থেকে হাতে চলে যায়। এরপর আমি ভিন্ন ভিন্ন শিল্পকর্ম তৈরি করি। এই শিল্প দক্ষতা চারদিকে ছড়িয়ে দিতে ইতালিতে ডেনিস আর্ট স্কুল নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন তিনি। অডিটিসেন্ট্রাল অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি