বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয় হত্যাচেষ্টা মামলা ॥ পুলিশ রিপোর্ট দেয়নি

কোর্ট রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীপুত্র জয়কে অপহরণপূর্বক হত্যাচেষ্টা মামলায় ডিবি পুলিশ প্রতিবেদন দাখিল না করায় আগামী ৯ এপ্রিল প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছে আদালত। রবিবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট এস এম মাসুদ জামান নতুন এ তারিখ ঠিক করেন।

মামলাটিতে এর আগে প্রবীণ সাংবাদিক শফিক রেহমান গ্রেফতার হয়ে দুই দফা ১০ দিনের রিমান্ড শেষে পরে উচ্চ আদালত থেকে জামিন পান। কারাগারে থাকা আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকেও এ মামলায় গ্রেফতার দেখানো হয়। তিনিও উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় এই মামলা হয়। ওই বছর আগস্ট মাসে মামলাটি তদন্ত শুরু করে ডিবি। এরপর ২০১৬ সালের ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে শফিক রেহমানকে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

মামলার অভিযোগে বলা হয়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের পূর্বে যে কোন সময় জাসাস সহসভাপতি মোহাম্মাদ উল্লাহ মামুন ও তার ছেলে রিজভী আহমেদ সিজারসহ আসামিরা পল্টনের জাসাস কার্যালয়, নিউইয়র্ক, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন স্থানে একত্র হয়ে পরস্পর যোগসাজশে যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীপুত্র বর্তমান তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণপূর্বক হত্যার পরিকল্পনা করে। পরিকল্পনা বাস্তবায়নের জন্য আসামি মোহাম্মাদ উল্লাহ মামুন ও বিএনপি ও বিএনপি জোটভুক্ত নেতৃত্ব আসামি সিজারকে দায়িত্ব দেয়। ওই ঘটনায় যুক্তরাষ্ট্রে সিজারের ৪২ মাসের কারাদ- হয়েছে।

শীর্ষ সংবাদ:
দেশে করোনায় এক দিনে রেকর্ড ২৬৪ জনের মৃত্যু         জুলাই মাসে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্ট         ‘ক্রীড়া ও সাংস্কৃতিক জগতে শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         শেখ কামালের জন্মদিন ॥ স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী         ‘শেখ কামালের পদ-পদবি-ক্ষমতার প্রতি আকর্ষণ ছিল না’         পরীমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         খুলনায় করোনায় চার জনের মৃত্যু         ঝিনাইদহে করোনা পজিটিভ ও উপসর্গে ৫ জনের মৃত্যু         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা         কাকরাইল গ্যারেজের আগুন নিয়ন্ত্রণে