সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

চকরিয়ায় বনের জায়গা দখল করে দালান নির্মাণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ার ডুলাহাজারা মালুমঘাট বাজারের ভেতরে বনবিভাগের জায়গা দখল করে চলছে অবৈধ মার্কেট নির্মাণের হিড়িক। প্রভাবশালী চক্র প্রকাশ্যে দালান নির্মাণ করে আসলেও বন কর্মকর্তারা নীরব দর্শকের ভূমিকা পালন করছে বলে অভিযোগ রয়েছে। গত এক বছরে ওই বনবিটের অধিকাংশ এলাকায় শতাধিক জমি জবর দখলের ঘটনা ঘটেছে। এতে অবৈধভাবে গড়ে উঠেছে কয়েক শ’ নতুন বসতি ও শতাধিক দোকানপাট। এভাবে দিনদিন বেহাত হচ্ছে বনবিটের বিপুল পরিমাণ জায়গা।

অভিযোগ অস্বীকার করে ডুলাহাজারা বনবিট কর্মকর্তা সাব্বির বিন ওয়ালী বলেন, ইট ও কংক্রিট ব্যবসায় জড়িতদের অফিসে ডেকে এনে মালামাল সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়েছে। স্থানীয় লোকজন অভিযোগ করেন, বাজারের ভেতরে বনবিভাগের জায়গা জবর দখলের কৌশল হিসেবে স্থানীয় চা বাগান এলাকার আলী আহমদ, আলতাজ আহমদসহ ৫-৬ জনের একটি প্রভাবশালী চক্র প্রথমে সেখানে ইট ও কংক্রিট মজুদ করে ব্যবসা শুরু করে। অবস্থা বুঝে তারা ওই জায়গায় রাতারাতি অবৈধ স্থাপনা গড়ে তুলে। ব্যবসায়ী আলতাজ আহমদ বলেন, বন বিভাগের জায়গায় শুধু আমি কেন, এলাকার অনেকে ব্যবসা করছে। কেউ তো আমাদের বাধা দেয়নি। তবে বনবিট কর্মকর্তা কিছুদিন আগে আমাদের অফিসে ডেকে নিয়ে ইট ও কংক্রিট সরিয়ে নিতে বলেছেন।

গুরুদাসপুরে এমপি কুদ্দুসকে অবাঞ্ছিত ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৯ মার্চ ॥ দলীয় শৃঙ্খলা ভঙ্গ, দলীয় নেতাকর্মীদের হয়রানিসহ বিভিন্ন কর্মকা-ের প্রতিবাদে নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস ও তার কন্যা কোহেলী কুদ্দুস মুক্তিকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এমপিকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গুরুদাসপুর উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগসহ সব সহযোগী সংগঠনের উদ্যোগে এই কর্মসূচী পালন করা হয়। গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লার নেতৃত্বে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের উপজেলার কাছিকাটা মোড় থেকে প্রায় এক কিলোমিটার দীর্ঘ এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে তারা এক বিক্ষোভ সমাবেশ করে। এ সময় বক্তব্য রাখেন গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা, গুরুদাসপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরকার এমদাদুল হক মোহাম্মদ আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলাউল শেখসহ দলের নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ: