বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ ভার্সিটির নয়া উপাচার্য আনোয়ারুল হক

বাংলাদেশ ইউনিভার্সিটির (বিইউ) নতুন উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক আনোয়ারুল হক শরীফ। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আগামী চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন।

অধ্যাপক শরীফ ১৯৬৪ ও ১৯৬৫ সালে যথাক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে সহকারী অধ্যাপক পদে যোগদান করেন এবং ১৯৭০ সাল পর্যন্ত একই বিভাগে কর্মরত ছিলেন। তিনি ১৯৭০ সালে ব্রাসেল্সের ফ্রি ইউনিভার্সিটি থেকে বিশুদ্ধ গণিতে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

১৯৭৫ সালের অক্টোবরে তিনি লিবিয়ার ত্রিপলীর আল-ফাতাহ বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন এবং সেখানে কর্মরত থাকাকালীন ত্রিপলীতে বাংলাদেশ কমিউনিটি স্কুল প্রতিষ্ঠা করেন এবং প্রিন্সিপাল হিসেবে তিন বছর বিনা বেতনে দায়িত্ব পালন করেন।

১৯৮৭ সালে অধ্যাপক শরীফ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি জাবি শিক্ষক সমিতির সদস্য, সিনেট ও সিন্ডিকেট সদস্য, হল প্রভোক্ট এবং ডিনের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধীনে এইচএসসি শিক্ষার্থীদের বর্তমান পাঠ্যক্রম প্রণয়ন কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। -বিজ্ঞপ্তি

নর্দান ভার্সিটির একাডেমিক কাউন্সিল সভা

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ২৩তম একাডেমিক কাউন্সিলের সভা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভা পরিচালনা করেন একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব ও নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের রেজিস্ট্রার লে. কর্নেল (অব) একতেদার আহমদ সিদ্দিকী।

সিন্ডিকেট মনোনীত একাডেমিক কাউন্সিলের সদস্য বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এম কায়কোবাদ, শিক্ষাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ-এর প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ ও প্রফেসর ড. কাজী সালেহ্ আহমেদ, প্রাক্তন উপাচার্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপস্থিত ছিলেন ।

এছাড়াও অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন এবং নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান এবং একাডেমিক কাউন্সিলের অন্যান্য সদস্য। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ         আগামী ১৫ ডিসেম্বর ঢাকায় আসছেন ভারতের প্রেসিডেন্ট         আগামী ২২ ডিসেম্বর মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী         ‘পরিবর্তিত পরিস্থিতির মোকাবেলায় সাংবাদিকতার নীতিমালা হওয়া জরুরি’         প্রথমবারের মতো বেড়ানোর সুযোগ পেল ভাসানচরের রোহিঙ্গারা         আইপি টিভি এখন বাস্তবতা : তথ্যমন্ত্রী         মার্কিন বিনিয়োগকারীদের দেশে বিনিয়োগ করতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান         রোহিঙ্গাদের প্রত্যাবাসনে আশ্বাস জাপানের         বাসের ওয়ে বিল বাতিলে আইনি নোটিশ         ভারতেও শনাক্ত হলো নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন         ‘ঢাকাই মসলিন হাউজ’ করছে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী         পরিদর্শক থেকে এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা         সহকারী জজ পদে নতুন নিয়োগ পাওয়া শাহ্ পরানের যোগদান কার্যক্রম স্থগিত         লেডি বাইকার রিয়ার আগাম জামিন