শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ ভার্সিটির নয়া উপাচার্য আনোয়ারুল হক

বাংলাদেশ ইউনিভার্সিটির (বিইউ) নতুন উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক আনোয়ারুল হক শরীফ। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আগামী চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন।

অধ্যাপক শরীফ ১৯৬৪ ও ১৯৬৫ সালে যথাক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে সহকারী অধ্যাপক পদে যোগদান করেন এবং ১৯৭০ সাল পর্যন্ত একই বিভাগে কর্মরত ছিলেন। তিনি ১৯৭০ সালে ব্রাসেল্সের ফ্রি ইউনিভার্সিটি থেকে বিশুদ্ধ গণিতে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

১৯৭৫ সালের অক্টোবরে তিনি লিবিয়ার ত্রিপলীর আল-ফাতাহ বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন এবং সেখানে কর্মরত থাকাকালীন ত্রিপলীতে বাংলাদেশ কমিউনিটি স্কুল প্রতিষ্ঠা করেন এবং প্রিন্সিপাল হিসেবে তিন বছর বিনা বেতনে দায়িত্ব পালন করেন।

১৯৮৭ সালে অধ্যাপক শরীফ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি জাবি শিক্ষক সমিতির সদস্য, সিনেট ও সিন্ডিকেট সদস্য, হল প্রভোক্ট এবং ডিনের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধীনে এইচএসসি শিক্ষার্থীদের বর্তমান পাঠ্যক্রম প্রণয়ন কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। -বিজ্ঞপ্তি

নর্দান ভার্সিটির একাডেমিক কাউন্সিল সভা

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ২৩তম একাডেমিক কাউন্সিলের সভা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভা পরিচালনা করেন একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব ও নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের রেজিস্ট্রার লে. কর্নেল (অব) একতেদার আহমদ সিদ্দিকী।

সিন্ডিকেট মনোনীত একাডেমিক কাউন্সিলের সদস্য বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এম কায়কোবাদ, শিক্ষাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ-এর প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ ও প্রফেসর ড. কাজী সালেহ্ আহমেদ, প্রাক্তন উপাচার্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপস্থিত ছিলেন ।

এছাড়াও অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন এবং নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান এবং একাডেমিক কাউন্সিলের অন্যান্য সদস্য। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা