বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনদুর্ভোগের জন্য মন্ত্রী, প্রতিমন্ত্রী দায়ী ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ পরিবহন ধর্মঘটের ফলে সারাদেশে ২ দিন জনদুর্ভোগের জন্য নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা দায়ী বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে পিলখানা হত্যাকা-ে নিহত সেনা কর্মকর্তাদের স্মরণে বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, পরিবহন ধর্মঘটের কারণে মঙ্গল ও বুধবার মানুষ হেঁটে হেঁটে তাদের গন্তব্যে গেছে। ফলে সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। সম্পূর্ণ ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য সরকারের একজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রীর ইশারায় পরিবহন ধর্মঘটের মাধ্যমে গোটা দেশে অস্থিরতা সৃষ্টি করা হয়েছে। গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বলেন, এটা সম্পূর্ণ অনৈতিক ও অযোক্তিক। একটিই উদ্দেশ্য আর তা হচ্ছে এলএনজি আমদানি করে সরকারী দলের লোকেরা বিক্রি করবে।

বিএনপি মহাসচিব বলেন, পিলখানার ঘটনার দিনটি জাতির জন্য কলঙ্কময় দিন। এটা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। ‘ওইদিন সুপরিকল্পিতভাবে জাতীয় নিরাপত্তা ব্যবস্থাকে ভেঙ্গে দেয়ার জন্য বিডিআর হত্যাকা-ের ষড়যন্ত্র করা হয়’। যারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিশ্বাস করে না তারাই এ ঘটনা ঘটিয়েছেন। তবে যারা এ ঘটনা ঘটিয়েছে ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় গেলে প্রকৃত তদন্ত সাপেক্ষে তাদের বিচার করা হবে।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ সারাদেশে বিএনপির অবস্থান কর্মসূচী ॥ গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ বৃহস্পতিবার রাজধানীসহ সারাদেশে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচী পালন করবে বিএনপি। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচী পালন করা হবে বলে মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান।

শীর্ষ সংবাদ:
নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         বন্যার্তদের পাশে রয়েছে সরকার ॥ ত্রাণ প্রতিমন্ত্রী         নতুন সচিব ৮ মন্ত্রণালয়ে         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস         খোলা বাজারে ডলারের দাম আজ ৯৯ টাকা         ঢাকার শীর্ষ সন্ত্রাসী রোজেন বাহিনীর সেকেন্ড-ইন কমান্ড গ্রেফতার         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         করোনা নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি