সোমবার ২৪ ফাল্গুন ১৪২৭, ০৮ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এখনও জ্বলছে আগুন ॥ কলকাতার সেই বাড়ি ভেঙে পড়ার আশঙ্কায়

এখনও জ্বলছে আগুন ॥ কলকাতার সেই বাড়ি ভেঙে পড়ার আশঙ্কায়

অনলাইন ডেস্ক ॥ বড়বাজারে এখনও জ্বলছে বহু বছরের পুরনো বহুতল। ১২ ঘণ্টা কেটে গেলেও এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি। ঘটনাস্থলে রয়েছে দমকলের ১৬টি ইঞ্জিন। যে কোনও মুহূর্তে বাড়ি ভেঙে পড়ার আশঙ্কা করছেন দমকল কর্মীরা। রাতভর জ্বলছে আগুন। আগুন নেভাতে দমকলকর্মীদের পাশাপাশি হাত লাগিয়েছেন সাধারণ মানুষও। তবে সকালেও ওই বাড়ির ভিতর থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়।

ইতিমধ্যেই ভেঙে পড়েছে তিনতলার ছাদ ও কাঠের সিঁড়ি। পাশের বাড়ি থেকে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা চলছে। তবে দমকলকর্মীরা জানাচ্ছেন, পরিস্থিতি আগের থেকে অনেক ভাল। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে প্রচণ্ড সমস্যা হচ্ছে। আগুনে আহত হয়েছেন কয়েকজন দমকলকর্মী। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

বিধ্বংসী এই আগুনের জেরে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে শহরের বেশ কিছু রাস্তায়৷ এর ফলে অফিস টাইমে যানজটের আশঙ্কা থেকেই যাচ্ছে৷ গতকাল রাতে মহাত্মা গাঁধী রোড দিয়ে হাওড়ার দিকে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। আজ সকালে এই রাস্তাটি খুলে দিলেও বন্ধ রাখা হয়েছে রবীন্দ্র সরণী। পোদ্দার কোর্ট সংলগ্ন রবীন্দ্র সরণির একাংশ ও ক্যানিং স্ট্রিটে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। যদিও শহরের যান চলাচল ঠিক রাখতে তৎপর ট্রাফিক পুলিশ।

সোমবার রাতে আগুন লাগে বড়বাজার থানার তিন নম্বর আমড়াতলা লেনে৷ ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৩৫টি ইঞ্জিন৷ সরু ঘিঞ্জি গলি হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয় দমকলকর্মীদের৷ বাসিন্দারা জানাচ্ছেন, বহুতলটিতে একাধিক গুদাম রয়েছে৷ তার ফলে আগুন হু হু করে ছড়িয়ে পড়ে৷ রাতভর জ্বলতে থাকে আগুন৷ ঘটনাস্থলে গতকাল রাতেই উপস্থিত ছিলেন দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায় ।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
চট্টগ্রামে প্রবাসী হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড         করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪, শনাক্ত ৮৪৫         খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী         নিবন্ধনধারী শিক্ষকদের এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ         অনুদান দেওয়া হবে, তবে সব শিক্ষার্থীকে নয় ॥ শিক্ষা মন্ত্রণালয়         ৭ মার্চের ভাষণ শুধু বাংলাদেশ নয়, বিশ্বের সম্পদ ॥ পাটমন্ত্রী         দেশে করোনা মহামারীর এক বছর         নিবন্ধনধারী শিক্ষকদের এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ         “বিএনপির আন্দোলন হচ্ছে দেশ-বিদেশে গোপন বৈঠক আর ষড়যন্ত্র”         যোগ্যতা দিয়ে নারীদের অধিকার আদায় করে নিতে হবে ॥ প্রধানমন্ত্রী         ছেলের গায়ের রঙ নিয়ে উদ্বেগ ছিল ব্রিটিশ রাজপরিবারে ॥ সাক্ষাৎকারে মেগান         ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনলো গ্রামীণফোন-রবি-বাংলালিংক         খালেদার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ছে         চট্টগ্রামে সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত         নয়াদিল্লিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত         সুইজারল্যান্ডে গণভোটে নিষিদ্ধ হল ‘মুখ ঢাকা পোশাক’         ষষ্ঠ ধাপে ১১ পৌরসভায় ভোট ১১ এপ্রিল         “লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল”         “বাংলাদেশে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান”         মিয়ানমারের সঙ্গে সামরিক সম্পর্ক ছিন্ন করল অস্ট্রেলিয়া