রবিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোন অপশক্তিই দেশের অগ্রযাত্রা রুখতে পারবে না

  • সংসদে সাধারণ আলোচনা

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা বলেছেন, দেশী-বিদেশী নানা ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশকে উন্নয়ন ও অগ্রগতির মহাসড়ক দিয়ে এগিয়ে নিয়ে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উন্নয়নের অগ্রযাত্রাকে স্তব্ধ করে দিতে নানা ষড়যন্ত্র আগেও চলেছে এখনও চলেছে। কিন্তু দেশের জনগণ বর্তমান সরকারের সঙ্গেই রয়েছে। কোন অপশক্তিই দেশের এই অগ্রযাত্রাকে রুখতে পারবে না।

সোমবার জাতীয় সংসদ অধিবেশনে প্রথমে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং পরে ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের আ খ ম জাহাঙ্গীর হোসাইন, অনুপম শাজাহান জয়, কবিরুল হক, রহিম উল্লাহ ও বিরোধী দল জাতীয় পার্টির বেগম নূর-ই-হাসনা লিলি চৌধুরী।

আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তহাতে দেশের হাল না ধরলে দেশ আজ উন্নয়নের মহাসড়কে উঠতে পারত না। অতীতের সবকিছু ভুলে তিনি সবাইকে নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ বাংলাদেশ উন্নয়নের রোলমডেল। পূর্বাঞ্চলে সর্বোচ্চ ১৪২ তলাবিশিষ্ট আইকন টাওয়ার নির্মাণে আগামী মাসেই আন্তর্জাতিক দরপত্র আহ্বান করা হবে জানিয়ে তিনি বলেন, পূর্বাঞ্চলে পরিবেশবান্ধব স্মার্টসিটি নির্মাণ করা হচ্ছে। কেরানীগঞ্জে একটি মডেল টাউন নির্মাণ করা হচ্ছে। ঢাকায় জনস্রোত কমাতে দেশের বিভিন্নস্থানে রাজউকের মাধ্যমে গৃহায়ণের ব্যবস্থা করা হচ্ছে। ২০৪১ সালের মধ্যে দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ হবেই।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল