বৃহস্পতিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোন অপশক্তিই দেশের অগ্রযাত্রা রুখতে পারবে না

  • সংসদে সাধারণ আলোচনা

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা বলেছেন, দেশী-বিদেশী নানা ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশকে উন্নয়ন ও অগ্রগতির মহাসড়ক দিয়ে এগিয়ে নিয়ে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উন্নয়নের অগ্রযাত্রাকে স্তব্ধ করে দিতে নানা ষড়যন্ত্র আগেও চলেছে এখনও চলেছে। কিন্তু দেশের জনগণ বর্তমান সরকারের সঙ্গেই রয়েছে। কোন অপশক্তিই দেশের এই অগ্রযাত্রাকে রুখতে পারবে না।

সোমবার জাতীয় সংসদ অধিবেশনে প্রথমে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং পরে ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের আ খ ম জাহাঙ্গীর হোসাইন, অনুপম শাজাহান জয়, কবিরুল হক, রহিম উল্লাহ ও বিরোধী দল জাতীয় পার্টির বেগম নূর-ই-হাসনা লিলি চৌধুরী।

আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তহাতে দেশের হাল না ধরলে দেশ আজ উন্নয়নের মহাসড়কে উঠতে পারত না। অতীতের সবকিছু ভুলে তিনি সবাইকে নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ বাংলাদেশ উন্নয়নের রোলমডেল। পূর্বাঞ্চলে সর্বোচ্চ ১৪২ তলাবিশিষ্ট আইকন টাওয়ার নির্মাণে আগামী মাসেই আন্তর্জাতিক দরপত্র আহ্বান করা হবে জানিয়ে তিনি বলেন, পূর্বাঞ্চলে পরিবেশবান্ধব স্মার্টসিটি নির্মাণ করা হচ্ছে। কেরানীগঞ্জে একটি মডেল টাউন নির্মাণ করা হচ্ছে। ঢাকায় জনস্রোত কমাতে দেশের বিভিন্নস্থানে রাজউকের মাধ্যমে গৃহায়ণের ব্যবস্থা করা হচ্ছে। ২০৪১ সালের মধ্যে দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ হবেই।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ ॥ ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে         বাস পোড়ানোর মামলায় অর্ধশতাধিক বিএনপি নেতার জামিন আপিলে বহাল         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী শনাক্তের সংখ্যা ৬ কোটি ৪৮ লাখ ছাড়িয়েছে         এইচ-ওয়ানবি ভিসা ॥ ট্রাম্পের নির্দেশ বাতিল করে দিল আদালত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         আগামী সপ্তাহ থেকে টিকা দেওয়া শুরু, জানালেন পুতিন         পরমাণু সমৃদ্ধকরণে আইন পাস ইরানের         সংযুক্ত আরব আমিরাতে হামলার হুমকি ইরানের         মধুদার ভাস্কর্যের কান ভাঙ্গল দূর্বৃত্তরা, রাতে মেরামত         দুদক মরিয়া ॥ বিদেশে পাচার অর্থ ফেরত আনতে         থুতনিতে মাস্ক থাকলে দ্বিগুণ জরিমানা ॥ ভ্রাম্যমাণ আদালত         অবশেষে ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা         বিজ্ঞানভিত্তিক জ্ঞান চর্চার কোন বিকল্প নেই ॥ খাদ্যমন্ত্রী         ঢাকায় অনুমতি ছাড়া সভা সমাবেশ করা যাবে না ॥ ডিএমপি         দ্বিতীয় দফায় ৬১ পৌরসভায় ভোট ১৬ জানুয়ারি         যুক্তরাজ্যে অনুমোদন পেল ফাইজার-বায়োএনটেক ভ্যাকসিন         নাক দিয়ে মস্তিষ্কে পৌঁছাচ্ছে করোনাভাইরাস ॥ গবেষণা         মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি মৃণাল কান্তি করোনায় আক্রান্ত         সগিরা মোর্শেদ হত্যা ৩০ বছর পর চার আসামির বিচার শুরু