বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিহাদী বইসহ জেএমবি ক্যাডার আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট পৌর এলাকা থেকে জিহাদী বই-পুস্তক ও লিফলেটসহ আনসার তালহা ওরফে মামুন (৩৬) নামের এক জেএমবি ক্যাডারকে আটক করেছে র‌্যাব রাজশাহীর সদস্যরা। রবিবার গভীর রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব। আটক জেএমবি ক্যাডার তালহা জামালপুর জেলার সরিষাবাড়ী থানার মৃত মজিবর রহমানের ছেলে। গোপন সংবাদের ভিত্তিতে গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট রেলস্টেশন এলাকা থেকে জিহাদী বই ও লিফলেটসহ আনসার তালহা ওরফে মামুনকে আটক করা হয়। গেঞ্জি ব্যবসায়ী হিসেবে এলাকায় বাড়ি ভাড়া নিয়ে আত্মগোপন করেছিল সে। ব্যবসায়ীর বেশে থেকে সে বেশ কিছুদিন থেকে ওই এলাকার লোকজনকে জেএমবিতে অন্তর্ভুক্ত করার চেষ্টা করছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ২০০৫ সাল থেকে সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুর্ধর্ষ ক্যাডার।

মাধবপুরে বিস্ফোরক দ্রব্য উদ্ধার

সংবাদদাতা মাধবপুর, হবিগঞ্জ থেকে জানান, মাধবপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের একটি পরিত্যক্ত সেফটি ট্যাংক থেকে পেট্রলবোমাসহ বেশকিছু বিস্ফোরক দ্রব্য উদ্ধার করেছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার ভোর রাতে ৫৫ বিজিবির একটি বিশেষ টহল দল অভিযান চালিয়ে বিস্কোরক দ্রব্য উদ্ধার করে। উপজেলার গোবিন্দপুর গ্রামের সুজন মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে একটি পরিত্যক্ত সেফটি ট্যাংকের ভেতর থেকে পেট্রলবোমা ২৭, ছোট ককটেল ২০, মাঝারি ককটেল ২৮, বড় ককটেল ৫, স্কুলব্যাগ ২, ট্রলি ব্যাগ ১ এবং বড় মোমবাতি ১টি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বিস্ফোরক ও অন্যান্য মালামাল মাধবপুর থানায় জমা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ         পিলখানায় নারকীয় হত্যাযজ্ঞের একযুগ         টিকা নেওয়ার ১২ দিন পর করোনা আক্রান্ত ত্রাণ সচিব         পুনরুদ্ধারের পথে অর্থনীতি ॥ করোনা শঙ্কা কেটে গেছে         দিনভর তীব্র যানজটে রাজধানী অচল         চলমান পরীক্ষা অব্যাহত থাকবে         প্রথম বিডিআর বিদ্রোহ ধামাচাপা দেয়া হয়েছিল         অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়তে হবে         ধর্ষণের শিকার নারী ও শিশুদের পুনর্বাসনের নির্দেশ কেন নয়         উৎপাদন বৃদ্ধিতে বোরোয় হাইব্রিডে গুরুত্ব         করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু         টিকা নিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা         অর্থের অভাবে আটকে আছে বুড়িগঙ্গা পুনরুদ্ধার প্রকল্প         ঢাকা দক্ষিণে অনুমোদন ছাড়া গৃহায়ন প্রকল্প বন্ধ         ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির মহাসমাবেশ         জনগণের প্রত্যাশা পূরণে চাই পুলিশের দেশপ্রেম ও সাহসিকতা         এ্যামিকাস কিউরির বক্তব্য শেষ, রায় যে কোন দিন         সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে দিনভর রাজধানীজুড়ে জনদুর্ভোগ         আইজিপির আশ্বাসে আশ্বস্ত বিএনপি         জনগণের প্রত্যাশা পূরণে চাই পেশাগত জ্ঞান, দেশপ্রেম ও সাহসিকতা : পুলিশ মহাপরিদর্শক