মঙ্গলবার ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিফাত হত্যা ॥ স্বামীর ১০ বছরের কারাদণ্ড

সিফাত হত্যা ॥ স্বামীর ১০ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যা মামলায় স্বামী আাসিফকে ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক সাঈদ আহম্মেদ সোমবার দুপুরে এ রায় ঘোষণা করেন। এ ছাড়া অভযোগ প্রমাণিত না হওয়ায় সিফাতের শ্বশুর, শাশুড়ি ও ডাক্তারকে খালাস দিয়েছেন আদালত। এর আগে ১২ ফেব্রুয়ারি আসামি ও রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষ রায় ঘোষণার জন্য ২৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাগান এলাকায় অ্যাডভোকেট হোসেন মোহাম্মদ রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। প্রথমে সিফাত আত্মহত্যা করেছে বলে তার শ্বশুরবাড়ির লোকজন দাবি করলেও দ্বিতীয় দফার ময়নাতদন্তে হত্যাকাণ্ড প্রমাণিত হয়।

এ ঘটনায় ২ এপ্রিল মহানগরীর রাজপাড়া থানায় সিফাতের চাচা মিজানুর রহমান খন্দকার সিফাতের স্বামী, শ্বশুর ও শাশুড়ির নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ ধারায় যৌতুকের দাবিতে হত্যা ও সহায়তা করার অভিযোগে একটি মামলা দায়ের করেন।

২০১৬ সালের ২৩ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আহম্মেদ আলী চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলার চার আসামি ছিলেন- নিহত সিফাতের স্বামী মো. আসিফ পিসলি, সিফাতের শ্বশুর হোসেন মোহাম্মদ রমজান, শাশুড়ি নাজমুন নাহার নজলী এবং প্রথম ময়নাতদন্তারী চিকিৎসক জোবাইদুর রহমান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩২৩৫৭৯২৮
আক্রান্ত
১৫৫১৩৫১
সুস্থ
২০৮৯৭০৪৫৬
সুস্থ
১৫১১৪৭৯
শীর্ষ সংবাদ:
একজন ক্রীড়াপ্রেমী-ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রীর কথকতা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ই পোস্টার         শেখ হাসিনার জন্মদিনে ৭৫ লাখ মানুষকে টিকা দিতে প্রস্তুত বাংলাদেশ         প্রথমবারের মত নারী মেয়র পাচ্ছে বার্লিন         মৃত ব্যক্তির ৩৭ লাখ টাকা আত্মসাৎ, পূবালীর দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা         চানখারপুলে মেস থেকে সাবেক ঢাবি ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার         করোনা ভাইরাস ॥ ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ডেঙ্গু ॥ গত ১দিনে আরও ২১৪ জন হাসপাতালে, মৃত্যু ২         সততার রাজনীতির বিরল দৃষ্টান্ত বঙ্গবন্ধুর পরিবার ॥ কাদের         এসএসসি পরীক্ষা ১৪ নবেম্বর, এইচএসসি ২ ডিসেম্বর শুরু         ‘জাতির উদ্দেশে ভাষণ: শেখ হাসিনা’পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই         এখন ছেঁড়া কাপড়-চোপড় পরা মানুষ দেখা যায় না ॥ তথ্যমন্ত্রী         দেশ থেকে দুর্নীতি তাড়াতে হবে ॥ হুঁশিয়ারি পরিকল্পনামন্ত্রীর         ছেলের জন্মদিনে শাকিবের আবেগঘন পোস্ট ভাইরাল         বিদেশ যেতে নিষেধাজ্ঞা ॥ আপিলে পর্যবেক্ষণসহ দুদকের আবেদন নিষ্পত্তি         ট্রাফিক পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে নিজের বাইক পোড়ালেন চালক (ভিডিও)         ভারতে ঘূর্ণিঝড় ‘গুলাব’র তাণ্ডব, নিহত ২         ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্র ২৮ সেপ্টেম্বর উদ্বোধন করা হবে ॥ পলক         অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশ হাইকোর্টের         আজ বিশ্ব পর্যটন দিবস