রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালুকায় বাড়িতে হামলা অগ্নিসংযোগ ॥ আহত ১১

  • জমি নিয়ে বিরোধ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা ময়মনসিংহ ১৯ ফেব্রুয়ারি ॥ জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে শনিবার গভীর রাতে ধামশুর আখালিয়া গ্রামে বসতবাড়িতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় শিশু ও নারীসহ ১১ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অভিযোগে জানা যায়, ধামশুর মৌজার ১১৩৯ নম্বর দাগে আখালিয়া গ্রামের আব্দুল জব্বার ফকিরের ছেলে রমজান আলী ফকির গংদের সঙ্গে জমি নিয়ে গুলশান স্পিনিং মিলের (প্রস্তাবিত) বিরোধ চলে আসছে। এরই জের ধরে শনিবার গভীর রাতে গুলশান স্পিনিং মিলের এজিএম জামির আলী ও উর্ধতন কর্মকর্তা মাসুদুর রহমান চৌধুরীর নেতৃত্বে মাইক্রোবাস নিয়ে দেড় শতাধিক লোক বসতবাড়িতে হামলা চালায়। এ সময় সেলিনা আক্তার, লাভলি আক্তার, দিলারা বেগম, নাছিমা, শেফালী, শেফালীর শিশুকন্যা রাবেয়া, লাকীর শিশুকন্যা তায়েবা, রমজান আলী ফকির, শিহাব ফকির, বাছির ফকির, রোকেয়া আহত হন। আহতদের মাঝে সেলিনা আক্তার, লাভলি আক্তার, দিলারা বেগম, নাছিমা ও শেফালীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা যাওয়ার সময় বসতবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট করে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে।

জমির মালিক রমজান আলী ফকির জানান, কম দামে জমি বিক্রি না করায় গুলশান স্পিনিং মিলের এজিএম জামির আলী ও উর্ধতন কর্মকর্তা মাসুদুর রহমান চৌধুরীর নেতৃত্বে আমাদের উচ্ছেদ করার জন্য এ হামলা ও অগ্নিসংযোগ করেছে। এমনকি আমাদের বিরুদ্ধে ২০ লাখ টাকার মিথ্যা চাঁদাবাজিসহ বেশ কয়েকটি মামলা দিয়ে হয়রানি করছেন। পুলিশের ভয়ে আমারা কয়েকটি পরিবারের কলেজছাত্রসহ ২৫-৩০ নারী- পুরুষ বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি।

এ ঘটনায় জমির মালিক রমজান আলী ফকিরের চাচাতো ভাই বাশান ফকির বাদী হয়ে মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘