রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ইস্ট ওয়েস্ট ভার্সিটিতে আন্তর্জাতিক সম্মেলন

উচ্চ শিক্ষায় মান বাড়াতে গবেষণার তাগিদ দিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুুল মান্নান। তিনি বলেন, মানসম্মত গবেষণা কমে যাবার ফলে উচ্চ শিক্ষায় এদেশের প্রতিষ্ঠানগুলো পিছিয়ে পড়ছে। সেজন্য বেশি বেশি ভালমানের গবেষণা করতে শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি তাগিদ দেন তিনি। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের (সিআরটি) দশ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতিসংঘের উচ্চশিক্ষা মান উন্নয়ন প্রকল্পের (হেকেপ) আংশিক সহায়তায় ১৭ ও ১৮ ফেব্রুয়ারি দুইদিনব্যাপী ‘নলেজ ট্রান্সফার’ শিরোনামের সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের মানব উন্নয়ন কেন্দ্রের অধ্যাপক অমিতাভ কু-ু। ভারত ও বাংলাদেশের গবেষকদের অংশগ্রহণে অনুষ্ঠেয় এ সম্মেলনের বিশেষ অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সদস্য ও সিআরটি’র চেয়ারপার্সন ড. রফিকুল হুদা চৌধুরী। এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন সিআরটি’র নির্বাহী পরিচালক অধ্যাপক ড. এম. শাহরিয়ার হক। এবারের সম্মেলনে প্রায় ২২টি মৌলিক প্রবন্ধ উপস্থাপন ও এগুলো নিয়ে আলোচনা করা হয়। Ñবিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ: