শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমরা যথাসাধ্য চেষ্টা করেছি ॥ রাষ্ট্রপতিকে বিদায়ী সিইসি

বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ বলেছেন, বিভিন্ন প্রতিবন্ধকতা সত্ত্বেও সাংবিধানিক দায়িত্ব পালনে নির্বাচন কমিশন যথাসাধ্য চেষ্টা করেছে। তিনি বলেন, ‘যখন আমরা দায়িত্ব গ্রহণ করি, তখন আমাদের প্রতিশ্রুতি ছিল সব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের। সব ধরনের প্রতিবন্ধকতা মোকাবেলা করে আমরা তা করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি।’ মঙ্গলবার বিকেলে নির্বাচন কমিশনের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাতকালে তিনি এ কথা বলেন। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন। খবর বাসসর।

বিদায়ী নির্বাচন কমিশন সদস্যরা রাষ্ট্রপতিকে নির্বাচন কমিশনের সার্বিক কর্মকা- সম্পর্কে অবহিত করেন। কাজী রকিবউদ্দিন আহমদ বলেন, তাদের মেয়াদকালে অনুষ্ঠিত সকল নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) তাদের মেয়াদকালে সাবলীলভাবে সকল নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা করার জন্য রাষ্ট্রপতিকে ও জনসাধারণকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানে সাহসিকতার সঙ্গে কাজ করার জন্য বিদায়ী নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান। রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন ছাড়াও রাজনৈতিক দলসমূহ এবং জনগণের সহযোগিতা আবশ্যক।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়