বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জে বিরল রোগে আক্রান্ত রোগীর সন্ধান

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে বিরল রোগে আক্রান্ত এক রোগীর সন্ধান পাওয়া গেছে। প্রায় ৩৫ বছর ধরে তিনি এ রোগে ভুগছেন। চক্ষু লজ্জায় সে বাইরে বের হয় না। এ রোগীর নাম শাহাদত হোসেন। বয়স আনুমানিক ৫২ বছর। বাড়ি শাহজাদপুর উপজেলার চরকাদাই গ্রামে। তাকে মঙ্গলবার দুপুরে ২৫০ শয্যাবিশিষ্ট সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকায় নিউরো সায়েন্স ইনস্টিটিউটে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এর আগে শহীদ এম মনসুর আলী সরকারী মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মনোয়ার আলীর নেতৃত্বে গঠিত তিন সদস্যের মেডিক্যাল বোর্ড পরীক্ষা করে নিউরো ফাব’মা রোগ হিসেবে চিহ্নিত করে তাকে উন্নত চিকিৎসার সুপারিশ করেছেন। বোর্ডের অন্য সদস্যরা হলেন, হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ এম. আকরামুজ্জামান ও সার্জারি বিভাগের কনসালটেন্ট ডাঃ আবু রায়হান।

রোগীর নিকটাত্মীয় বা স্বজন কারও সঙ্গে কথা বলার সুযোগ পাওয়া যায়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে পাওয়া তথ্যে জানা য গেছে, অজানা রোগে তার মুখ বিকৃত হয়ে গেছে। তিনি ছিলেন মাটি কাটার শ্রমিক। স্ত্রী, ২ মেয়ে ও এক ছেলে নিয়ে তার সংসার। ইতোমধ্যে মেয়ে দুটো বিয়ে দিয়েছেন। স্ত্রী ও ছোট ছেলে নিয়ে চলছে তার সংসার। প্রায় ৩৫ বছর আগে প্রথমে তার শরীরে গুটি গুটি দেখা দেয়। ধীরে ধীরে তা সারা শরীরে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে তার মাটি কাটা কাজও বন্ধ হয়ে যায়। কারণ কেউ তাকে কাজ দেয় না। এ অবস্থায় প্রায় ৫/৭ বছর সে লোক চক্ষুর আড়ালে দিন কাটায়।

ফেসবুক থেকে জানতে পেরে সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন্নাহার সিদ্দিকা রোগী শাহাদত হোসেনকে দেখতে যান এবং উন্নত চিকিৎসা সহায়তায় আর্থিক সহযোগিতা দেন। সিরাজগঞ্জের সিভিল সার্জন ডাঃ মনজুর রহমানও রোগীকে হাসপাতারে মেডিক্যাল বোর্ড গঠন করে প্রয়োজনীয় চিকিৎসা ও পরামর্শ শেষে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য প্রেরণের সুপারিশ করেন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক