রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বামী কামারুজ্জামানের কবরের পাশে সমাহিত হলেন জাহানারা জামান

  • জানাজায় মানুষের ঢল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ হাজার হাজার মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হয়ে স্বামী মুক্তিযুদ্ধের সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরের পাশে সমাহিত হলেন তাঁর সহধর্মিণী সমাজসেবী জাহানারা জামান। নগরীর শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মঙ্গলবার দুপুর দুটায় তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে। এরপর কাদিরগঞ্জ পারিবারিক গোরস্তানে স্বামীর কববের পাশে তাঁকে দাফন করা হয়।

দুপুর দুটায় জাহানারা জামানের জানাজায় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এবং আত্মীয়স্বজন ছাড়াও অংশ নেন পাট ও বস্ত্রমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, ফজলে হোসেন বাদশা এমপি, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, আয়েন উদ্দিন এমপি, ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি, আব্দুল ওয়াদুদ দারা এমপি, রাজশাহী বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) মনির হোসেন, জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন, আরএমপি কমিশনার শফিকুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক এমপি ও বিএনপি নেতা নাদিম মোস্তফা, জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহী চেম্বার সভাপতি মনিরুজ্জামান মনিসহ রাজশাহী ও আশপাশের জেলার সর্বস্তরের আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের অসংখ্য মানুষ। জানাজা শেষে লাশ নিয়ে যাওয়া হয় কাদিরগঞ্জ পারিবারিক গোরস্তানে। সেখানে তার স্বামী শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরের পাশে তার লাশ দাফন করা হয়।

এর আগে বেলা সোয়া ১১টায় রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরে বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে জাহানারা জামানের লাশ ঢাকা থেকে নিয়ে আসা হয় রাজশাহীতে। বিমানবন্দর থেকে লাশ নিয়ে যাওয়া হয় প্রথমে মহানগরীর উপশহর এলাকায় তার ছেলে এএইচএম খায়রুজ্জামান লিটনের বাড়িতে। সেখান থেকে কাদিরগঞ্জে তাদের আদি বাড়িতে। জাহানারা জামানের লাশ রাজশাহী এসে পৌঁছালে শোকাবহ পরিস্থিতির সৃষ্টি হয়।

প্রসঙ্গত, ৮৪ বছর বয়সে ঢাকার গুলশানে নিজের বাসায় রবিবার রাতে মারা যান বিশিষ্ট সমাজসেবী জাহানারা জামান। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

জাহানারা জামানের স্বামী এএইচএম কামারুজ্জামান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক এবং জনপ্রিয় নেতা ছিলেন। তিনি ১৯৭৫ সালের ৩ নবেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে কতিপয় উচ্চাভিলাষী বিপথগামী সেনা কর্মকর্তার হাতে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ ও ক্যাপ্টেন এম. মনসুর আলীর সঙ্গে নিহত হন।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ভিসির পদত্যাগ দাবিতে এবার কাফন মিছিল শাবি শিক্ষার্থীদের         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪