মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কানাডার পরিবর্তে মালয়েশিয়া

  • ভিসা জটিলতায় জিমিদের আফ্রিকা সফর পেছাল ওয়ার্ল্ড হকি লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ নিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে আগামী ৪ মার্চ মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য হকি ওয়ার্ল্ড লীগ রাউন্ড-২ টুর্নামেন্টে খেলতে আসবে বিশ্বহকির ১১ নম্বর র‌্যাঙ্কিংধারী কানাডা, এটা পুরনো খবর। নতুন খবর হচ্ছে, তাদের পরিবর্তে খেলবে ত্রয়োদশ র‌্যাঙ্কিংধারী মালয়েশিয়া।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক সোমবার জাতীয় যুব হকির ফাইনালের পর সাংবাদিকদের মালয়েশিয়ার অংশ নেয়ার কথা জানান। তিনি আরও বলেন, ‘মালয়েশিয়া শক্তিশালী দল হলেও কিছু করার নেই। কোনো না কোনো শক্তিশালী দলের মুখোমুখি আমাদের হতেই হবে।’ পুল ‘এ’তে বাংলাদেশ ও মালয়েশিয়ার সঙ্গী ফিজি ও ওমান। পুল ‘বি’র চার দল চীন, শ্রীলঙ্কা, মিসর ও ঘানা। বাংলাদেশের ম্যাচগুলো হলো ৪ মার্চ মালয়েশিয়া, ৫ মার্চ ফিজি এবং ৭ মার্চ ওমানের বিরুদ্ধে।

এদিকে এই লীগের প্রস্তুতিতে বাংলাদেশ জাতীয় হকি দলের দক্ষিণ আফ্রিকা সফর এক সপ্তাহ পিছিয়ে গেছে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই জাতীয় হকি দলের দক্ষিণ আফ্রিকা সফরের পরিকল্পনা ছিল। কিন্তু ভিসা জটিলতায় তা আপাতত হচ্ছে না। বাংলাদেশে দক্ষিণ আফ্রিকার কোনো কনস্যুলেট না থাকায় রবিবার ভারতে গেছেন জাতীয় হকি দলের জার্মান কোচ অলিভার কার্টজ। তিনি জাতীয় দলের জন্য ভিসা সংগ্রহ করার পরই আফ্রিকা যাওয়া চূড়ান্ত হবে। সে ক্ষেত্রে এ মাসের দ্বিতীয় সপ্তাহের শেষ ছাড়া জাতীয় দলের সফরের কোনো সম্ভাবনা নেই। মোট কথা, ভিসা নিয়ে অলিভারের ফেরার ওপরই নির্ভর করছে সব। ফেব্রুয়ারির ২৫ বা ২৬ তারিখের মধ্যে দলকে ঢাকায়ও ফিরতে হবে। কারণ, এখানেও কয়েকটি অনুশীলন ম্যাচ খেলতে হবে জিমিদের।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু