শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইনজুরিতে দেশে ফিরছেন ইমরুল, পরিবর্তে মোসাদ্দেক

স্পোর্টস রিপোর্টার॥ নিউজিল্যান্ড সফর থেকে আগেভাগেই ফিরেছিলেন ইনজুরির কারণে। দ্বিতীয় টেস্ট খেলা হয়নি বাংলাদেশের ওপেনার ইমরুল কায়েসের। কিন্তু এবার ভারতের বিরুদ্ধে একমাত্র টেস্টে খেলার জন্য দলে জায়গা পেয়ে যান তিনি। তবে হায়দরাবাদের সেই ঐতিহাসিক টেস্টে খেলা হচ্ছে না এ বাঁহাতি ওপেনারের। ভারতীয় ‘এ’ দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁ উরুতে আবার টান পড়া ও ব্যথার কারণে মাঠ ছাড়তে হয় তাঁকে। ফলে দেশে ফিরে আসছেন তিনি। আর ইমরুলের পরিবর্তে ভারতে যাচ্ছেন তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

গত ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফর করে বাংলাদেশ ক্রিকেট দল। সেই সফরে ছিল ইনজুরির মিছিল। একের পর এক ধাক্কা লাগে ইনজুরির। টি-২০ সিরিজের সময় ওই মিছিলে যোগ দেন ইমরুলও হাঁটুতে ব্যথা পেয়ে। তবে সেটা কাটিয়ে উঠে ঠিকই প্রথম টেস্টে নেমেছিলেন। তবে নিয়মিত উইকেটরক্ষক ও অধিনায়ক মুশফিকুর রহিম ইনজুরিতে পড়ায় সবমিলিয়ে ১৪০ ওভার উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন ইমরুল। সেটা তাঁকে কোমড়ের প্রচ- টান ও ব্যথায় আক্রান্ত করে। সে কারণে ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামলেও অবসরে যেতে হয়। পরে একেবারে শেষ মুহূর্তে ব্যাটিংয়ে নামেন তিনি পুরোপুরি সুস্থ না হয়েই। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট আর খেলেননি। আগেই দেশে ফিরে এসেছেন। কিন্তু এই সময়ের মধ্যে ইমরুল সেভাবে অনুশীলনও করতে পারেননি। বিসিবির চিকিৎসক ডা. দেবাশিষ চৌধুরী ইমরুলের ইনজুরি পরিস্থিতি দেখে বলেই দিয়েছিলেন ভারত সফরে টেস্ট খেলাটা ঝুঁকিপূর্ণ হবে। এ বিষয়ে কয়েক দিন আগে দেবাশিষ বলেন, ‘টেস্টের আগে তার সেরে ওঠার সম্ভাবনা আছে। তবে প্রক্রিয়াটা বাধাগ্রস্ত হলে ফিরতে আরও দেরি হয়ে যাবে। টিম ম্যানেজমেন্টকে সিদ্ধান্ত নিতে হবে, সে পুনর্বাসনের আওতায় থেকেই টেস্ট খেলবে নাকি প্রস্তুতি ম্যাচও খেলবে। পুরো সেরে ওঠার আগেই মাঠে ফিরলে আবারও চোটে পড়ার শঙ্কা আছে। একই জায়গায় বল লাগলে শ্রীলঙ্কা সফরও মিস হতে পারে।’ এবার সেই শঙ্কাতেই পড়লেন তিনি।

দু’দিনের প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন ইমরুল। প্রথম ইনিংসে বেশিক্ষণ ব্যাটিং করতে পারেননি, ৪ রানেই সাজঘরে ফিরেছেন। কিন্তু ম্যাচের দ্বিতীয় দিন সোমবার ফিল্ডিংয়ের সময় আবার বাঁ উরুতে টান ও ব্যথা অনুভব করেন। শেষ পর্যন্ত মাঠ থেকে তাকে ফিরে আসতে হয়। এবার দেশেও ফিরে আসতে হবে ইমরুলকে। দ্বিতীয় ইনিংসে তার অনুপস্থিতির জন্য তামিম ইকবালের সঙ্গে প্রস্তুতি ম্যাচে ইনিংস উদ্বোধন করেছেন সৌম্য সরকার। ইমরুল ছিটকে গেছেন হায়দরাবাদ টেস্ট থেকে। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘ইমরুল চোটে পড়ে খেলতে পারছেন না।

তার জায়গায় খেলতে ভারতে পাঠানো হবে মোসাদ্দেককে।’ নিউজিল্যান্ড সফরে টেস্ট দলে ছিলেন মোসাদ্দেক। তবে ভারতের বিরুদ্ধে ঘোষিত দলে ঠাঁই হয়নি এ তরুণের। ইমরুলের ইনজুরির কারণে আবার ফিরলেন তিনি। প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে বাংলাদেশ ক্রিকেট লীগে (বিসিএল) খেলতে মোসাদ্দেক এখন সিলেটে। সেটা শেষ করেই ভারতের বিমান ধরবেন তিনি। তবে ভাল খবর হচ্ছে সোমবারই জিতে গেছে তার দল দক্ষিণাঞ্চল।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার