সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী খামারে মুরগি চুরি নিয়ে হুলস্থূল ॥ ডিডি অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ীহাটে অবস্থিত আঞ্চলিক হাঁস-মুরগি খামারের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ফাউমি জাতের অর্ধশতাধিক মুরগি চুরির অভিযোগ উঠেছে। রবিবার সন্ধ্যায় সেখান থেকে জবাই করা ৪৩ মুরগি উদ্ধার করা হয়েছে। এ নিয়ে হুলস্থূল কা- ঘটেছে সরকারী ওই খামারে। ঘটনার প্রতিবাদে এলাকাবাসী খামারের উপ-পরিচালক একেএম গোলাম কাদির ও পোল্ট্রি জেনেটিস ড. হুমায়ন কবীরকে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে সোমবার সকাল থেকে প্রকাশ্যে মুরগি বিক্রি শুরু হয়েছে।

পুলিশ জানান, এই খামার থেকে ফাউমি জাতের লেয়ার মুরগি সোমবার সরকারী নিয়ম অনুযায়ী ১৫০ টাকা দরে বিক্রি করার ঘোষণা ছিল। তবে আগেরদিন রবিবার সন্ধ্যায় খামারে মুরগি বিক্রির খোঁজখবর নিতে যায় এলাকাবাসী। এ সময় তারা দেখেন কয়েকজন কর্মচারী সেড থেকে মুরগি নিয়ে জবাই করে বস্তায় ভরছে। এ সময় এলাকাবাসী হাতেনাতে জবাই করা ৪৩টি মুরগি জব্দ করে উপ-পরিচালকের কাছে যায়। এ সময় তারা প্রায় দুইঘণ্টা উপ-পরিচালক ও পোল্ট্রি জেনেটিসকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

খামারের উপ-পরিচালক একেএম গোলাম কাদির বলেন, কর্মচারীরা নিজেরাই মুরগিগুলো কিনে নিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য জবাই করেছে। তবে মুরগি বিক্রির টাকা জমা হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তর দিতে পারেননি উপ-পরিচালক।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস