রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এনরিক পেনা বৈঠক বাতিল করলেন ট্রাম্পের সাথে

এনরিক পেনা বৈঠক বাতিল করলেন ট্রাম্পের সাথে

অনলাইন ডেস্ক॥ মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার নির্ধারিত বৈঠক বাতিল করেছেন। বৃহস্পতিবার এক টুইটার বার্তায় তিনি এ তথ্য জানিয়েছেন। বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ শুরু করতে নির্বাহী আদেশ জারি করেন। একইসঙ্গে তিনি জানান, মেক্সিকোকেই এই দেয়াল নির্মাণের ব্যয় নির্বাহ করতে হবে।

এদিকে মেক্সিকো সরকার সাফ জানিয়ে দিয়েছে, তারা এর ব্যয় নির্বাহ করতে পারবে না। বুধবার টুইটার বার্তায় প্রেসিডেন্ট এনরিক পেনা বলেছেন, মেক্সিকো কোনো দেয়ালে বিশ্বাস করে না। আমি এর আগেও বলেছি, আবারও বলছি, মেক্সিকো কোনো দেয়ালের জন্য কোনো অর্থ ব্যয় করবে না। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ট্রাম্প বলেছেন, মেক্সিকো দেয়াল বানানোর খরচ দিতে না চাইলে ওয়াশিংটনের সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠক বাতিল করা উচিত।

এরপরই রাতে টুইটার বার্তায় বৈঠক বাতিলের ঘোষণা দেন এনরিক পেনা। বৃহস্পতিবার রাতে টুইটার বার্তায় এনরিক পেনা বলেছেন, আজ সকালে আমরা হোয়াইট হাউজকে জানিয়ে দিয়েছি আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে বসছি না। উভয় দেশের জন্য কল্যাণকর এমন বিষয়ে ঐক্যমতে পৌঁছতে যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করার ইচ্ছা পুর্নব্যক্ত করছে মেক্সিকো।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা