বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হলেন ম্যাডোনা!

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হলেন  ম্যাডোনা!

অনলাইন ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে নারীদের এক সম্মেলনে জনপ্রিয় মার্কিন পপ তারকা ম্যাডোনা বলেছিলেন, ‘হোয়াইট হাউসকে উড়িয়ে দেওয়া’র বিষয়ে ‘অনেক’ ভেবেছেন তিনি। তার এমন মন্তব্যের কারণেই তার গানকে ‘অনির্দিষ্টকালের জন্য’ নিষিদ্ধ ঘোষণা করেছে টেক্সাসের রেডিও স্টেশন ‘হিটস ১০৫’। এক বিবৃতিতে রেডিও চ্যানেলটি এ কথা জানিয়েছে বলে খবর দিয়েছে ব্রিটিশ অনলাইন পত্রিকা ইনডিপেনডেন্ট।

খবরে বলা হয়, মঙ্গলবার ওয়াশিংটন ডিসিতে প্রায় পাঁচ লাখ মানুষের উপস্থিতিতে এক সমাবেশে কথা বলেন ম্যাডোনা। এসময় তিনি বলেন, সর্বশেষ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে তিনি ক্ষুব্ধ। তিনি হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ার কথাও অনেক ভেবেছেন বলে জানান। ট্ক্সোসের টেক্সারকানার হিটস ১০৫ চ্যানেলটি তাই নিষিদ্ধ করেছে এই পপ তারকার গান।

রেডিও চ্যানেলটির মহাব্যবস্থাপক চেরি থমাস বলেন, এই চ্যানেল থেকে ম্যাডোনার সব গান নিষিদ্ধ করাটা রাজনীতির বিষয় নয়, এটা দেশপ্রেমের বিষয়। তিনি অ-আমেরিকাসুলভ যে মনোভাব দেখিয়েছেন তাতে করে আমাদের মনে হয়েছে যে তার গান চালানোটা ঠিক হবে না। আমাদের মতো সব স্টেশনই যদি তার গান চালানো বন্ধ করে, তবে তা ম্যাডোনার জন্য বড় একটি বার্তা হবে।

ম্যাডোনার ভক্তরা অবশ্য রেডিও চ্যানেলটির এই ঘোষণাকে মনোযোগ আকর্ষণের চেষ্টা হিসেবে দেখছেন। একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, তোমাদের লাইকের সংখ্যা মাত্র ৬শ। আর তোমরা ম্যাডোনাকে ব্যবহার করে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছ। তার মন্তব্য ছিল নারীদের নিয়ে। তোমরা দেশপ্রেমের সঙ্গে অন্ধ, দলকানা ঈর্ষা ও নাটকীয়তার সঙ্গে মিলিয়ে ফেলেছ।

ম্যাডোনার মন্তব্য নিয়ে অবশ্য সমালোচনাও কম হয়নি। সাবেক হাউস স্পিকার নিউট গিনগ্রিচ বলেছেন, ওই বক্তব্যের জন্য ম্যাডোনাকে গ্রেফতার করা উচিত।

ম্যাডোনা নিজেও ইনস্টাগ্রামের এক পোস্টে তার বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন। তাতে তিনি বলেছেন, আমি সহিংসতার পক্ষে নই। আমার বক্তব্যের খণ্ডিত একটি অংশ নিয়ে আলোচনা না করে গোটা বক্তব্য বুঝতে হবে। আমি রূপক অর্থে কথা বলেছি। এটাকে সেভাবেই দেখতে হবে।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ