শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলসাগরে যোগ হলো ১৮ নতুন বগি

স্টাফ রিপোর্টার ॥ নতুন বগি, নতুন ইঞ্জিন নিয়ে ঢাকা থেকে উত্তরের চিলাহাটির উদ্দেশে ছেড়ে গেল নীলসাগর এক্সপ্রেস। মঙ্গলবার সকালে রাজধানীর ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন থেকে উত্তরবঙ্গবাসীর জন্য এই ট্রেনের নবযাত্রার উদ্বোধন করেন রেলমন্ত্রী মুজিবুল হক। বারোটি বগিতে মোট ৮৫২টি আসন রয়েছে নতুন এই সংযোজনে।

অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, তাঁর হাতে দায়িত্ব আসার পর ২৭০টি কোচ যুক্ত হয়েছে বিভিন্ন গন্তব্যে। সরকার রেলের আধুনিকায়নে নতুন নতুন প্রকল্প বাস্তবায়নে হাত দিচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, বিএনপি আমলে রেল যোগাযোগ প্রায় বন্ধ হতে চলেছিল। আমরা দায়িত্ব নেয়ার পর এখন ৪৪টি প্রকল্প চলমান।

রেলের লেভেল ক্রসিংগুলো সংস্কারের পরিকল্পনার কথা জানিয়ে মন্ত্রী বলেন, প্রায় ছয় শ’ লেভেল ক্রসিং চিহ্নিত করা হয়েছে। এসব লেভেল ক্রসিংয়ে ১৮শ’ লোক নিয়োগ দিয়ে রেলকে আরও নিরাপদ করা হবে।

শীর্ষ সংবাদ:
আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত