মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২০১৮ সালের আগে পোশাক শ্রমিকদের নতুন মজুরি কাঠামো নয়

অর্থনৈতিক রিপোর্টার ॥ ২০১৮ সালের আগে পোশাক শ্রমিকদের জন্য নতুন মজুরি কাঠামো গঠন করা হবে না বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। তবে, মালিকদের সাথে আলোচনা করে বর্তমান মজুরি কাঠামো পুনর্গঠন হতে পারে বলেও জানান তিনি। সকালে জাতীয় প্রেসক্লাবে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ১৫ তম দ্বিবার্ষিক কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন নৌপরিবহনমন্ত্রী।

এ সময় ট্রেড ইউনিয়নের নামে অযৌক্তিক আন্দোলন না করতে শ্রমিকদের প্রতি আহ্বান জানান তিনি। বেআইনীভাবে ছাঁটাই না করে শ্রমিকদের সাথে আলোচনা করে যেকোন সমস্যা সমাধানে মালিকদের অনুরোধ করেন শাজাহান খান। যদিও পোশাক কারখানার শ্রমিকদের মাসিক মোট বেতন ১৬ হাজার টাকা করার দাবিতে শনিবার দুপুরে বিক্ষোভ করেছে শ্রমিকরা। জাতীয় প্রেসক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আয়োজনে বিক্ষোভে অংশ নেন পোশাক শ্রমিক ও ট্রেড ইউনিয়নের নেতারা। বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বেতন বাড়ানোর দাবিতে আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভের পর পঞ্চাশ জনেরও বেশি শ্রমিক ও নেতাকে গ্রেফতার করা হয়েছে। এখন চলছে শ্রমিক ছাঁটাই।

নওগাঁয় মাসব্যাপী বাণিজ্যমেলার উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ শুক্রবার সন্ধ্যায় নওগাঁয় মাসব্যাপী শিল্প ও বাণিজ্যমেলার উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে মেলার উদ্ধোধন করেন মোঃ আব্দুল মালেক এমপি। নওগাঁ পুলিশ লাইনসের পাশে বেনারশী ইভেন্ট ম্যানেজমেন্টের সহযোগিতায় নওগাঁ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি এ মেলার আয়োজন করে। নওগাঁ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনÑ ইসরাফিল আলম এমপি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মুহাম্মদ রাশিদুল হক প্রমুখ।

শীর্ষ সংবাদ:
মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির