মঙ্গলবার ১৮ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহাসড়ক সংস্কার বর্ষার আগেই শেষ করতে হবে ॥ সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রায় ৪শ’ কোটি টাকা ব্যয়ে জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণের কাজ আগামী ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ। এ মহাসড়কে পাঁচটি ফ্লাইওভার নির্মাণের কথা থাকলেও চূড়ান্ত পর্যায়ে এখানে নয়টি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে।

মন্ত্রী বর্ষার আগে মহাসড়কের সমস্ত কাজের কার্যাদেশ ও টেন্ডার সম্পন্ন করে সময়মতো কাজ শুরু করার জন্য সড়ক ও জনপথের প্রকৌশলীদের নির্দেশ দিয়ে বলেন, এপ্রিলেই আমাদের দেশে বর্ষা এসে যায়। বর্ষার সময় মহাসড়কে সংস্কারকাজ করা যায় না। তাই বর্ষার আগেই মহাসড়ক সংস্কারের সমস্ত কাজ সম্পন্ন করতে হবে।

তিনি শুক্রবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ ও ফ্লাইওভার নির্মাণের কাজ পরিদর্শন শেষে এ নির্দেশ দেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডিএকেএন নাহিন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুস সবুরসহ সংশ্লিষ্ট বিভাগসমূহের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
মোদীর সফরে কানেক্টিভিটি গুরুত্ব পাবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         নির্বাচন সুষ্ঠু না হলে ক্ষমতা হস্তান্তর স্বাভাবিক হতে পারে না : নির্বাচন কমিশনার         ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে : আইনমন্ত্রী         রাজস্ব আহরণ বাড়াতে হবে : মেয়র তাপস         বাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫১৫         দন্ডিত আসামিকে দিয়ে সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করে বিএনপি মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান করেছে ॥ ওবায়দুল কাদের         জাতীয় অর্থনৈতিক পরিষদ সভায় চূড়ান্ত উন্নয়ন বাজেট অনুমোদন         ঢাবিতে পতাকা উত্তোলন দিবস পালন         মুক্তি পেলো নাইরেজিয়ায় অপহৃত প্রায় ৩শ’ মেয়ে শিক্ষার্থী         ‘এবারের সাতই মার্চের জয় বাংলা কনসার্ট হচ্ছে না’         দলাদলি আর বিভক্তির কারণে সুন্দর বাংলাদেশ গড়তে ব্যর্থ হয়েছি ॥ দায় স্বীকার ফখরুলের         আল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা         ভাসানচর যাচ্ছে আরও প্রায় ৩ হাজার রোহিঙ্গা         নাইকো দুর্নীতি মামলা ॥ আইনজীবীর মাধ্যমে হাজিরা দিলেন খালেদা         দেশে ভোটার ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন         ইসিকে হেয় করতে যা করা দরকার সবই করছেন মাহবুব তালুকদার ॥ সিইসি         এ মাসেই আসছে কালবৈশাখী         শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর স্ত্রী অভিনেত্রী লিলি চৌধুরী আর নেই         সিরিয়ার যুদ্ধে বন্দি লাখো মানুষ এখনও নিখোঁজ ॥ জাতিসংঘ