বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ১০ দফা দাবিতে আগামী বৃহস্পতিবার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি। সোমবার বেলা আড়াইটায় নগরীর দক্ষিণ সুরমা পুরনো রেল স্টেশন রোডের সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জরুরী সভা থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। সভায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সজিব আলীর পরিচালনায় বক্তারা বলেন, সিলেটের দক্ষিণ সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনাল সংস্কার ও অবৈধ দোকানপাট উচ্ছেদ, সিলেটের সব পৌরসভায় যানবাহন থেকে পৌর ট্যাক্স আদায় বন্ধ করা, সিলেটের সব সেতুতে অতিরিক্ত টোল আদায় বন্ধ করা, গাড়ি তল্লাশির নামে চাঁদাবাজি বন্ধ করাসহ ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকরা দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছেন। প্রশাসন এ বিষয়ে বার বার আশ্বাস প্রদান করলেও কার্যকর ব্যবস্থা গ্রহণ করছে না।

পটিয়ায় তিন দিনে ষোলো লাখ টাকার গরু চুরি

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম, ২৮ নবেম্বর ॥ তিন দিনে পটিয়া উপজেলার শিকলবাহা ইউনিয়নে ষোলো লাখ টাকার দুগ্ধ গরু ও বাছুর চুরির ঘটনা ঘটেছে। সর্বশেষ রবিবার গভীর রাতে ওই এলাকার মোহাম্মদ হাবিবুল্লাহর খামার থেকে ৬টি দুগ্ধ গরু ও ২টি বাছুর চুরি হয়েছে। এর আগে একই এলাকার ডাক্তার সালাউদ্দিনের ২টি দুগ্ধ গরু ও নুর মোহাম্মদের একটি গরু চুরি হয়। এসব গরুর আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা। জানা গেছে, উপজেলার পশ্চিম পটিয়ায় রয়েছে চার শতাধিক দুগ্ধ খামার। সংঘবদ্ধ চোরেরা গভীর রাতে খামারিদের গোয়াল ঘরে হানা দিয়ে দুগ্ধ গরু ও বাছুর লুট করে নেয়। বিশেষ করে শীত মৌসুমের শুরুতেই প্রতিবারের মতো এবারও গরু চুরির ঘটনা বেড়েছে। চট্টগ্রাম দক্ষিণ জেলা ডেইরি এ্যাসোসিয়েশনের সভাপতি ও অবসরপ্রাপ্ত নেভী কর্মকর্তা হারুন চৌধুরী বলেন, সংঘবদ্ধ চোরেরা তাদের এলাকা থেকে প্রতি বছর কোটি টাকার গরু চুরি করে নেয়।

সিলেটে ২ লাখ ৮০ হাজার টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সোমবার দুপুরে বিয়ানীবাজার পৌরশহরে ২ লাখ ৮০ হাজার টাকা ছিনতাই হয়েছে। স্থানীয় জনতা চালকসহ ছিনতাইয়ে ব্যবহৃত মাইক্রোবাসটি আটক করেছেন। আটক গাড়ি চালকের নাম কামাল হোসেন (৩০)। ছিনতাইয়ের শিকার ইসলাম উদ্দিন জানান, পুত্রকে বিদেশ পাঠানোর জন্য সঙ্গে ২ লাখ টাকা নিয়ে ইসলামী ব্যাংক থেকে আরও ৮০ হাজার টাকা উত্তোলন করেন।

শীর্ষ সংবাদ:
২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের